atv sangbad

Blog Post

atv sangbad > প্রচ্ছদ > গাজীপুরের শ্রীপুরে শ্রমিক পুলিশ সংঘর্ষে আহত কয়েকজন

গাজীপুরের শ্রীপুরে শ্রমিক পুলিশ সংঘর্ষে আহত কয়েকজন

গাজীপুর প্রতিনিধি, এটিভি সংবাদ 

গাজীপুরের শ্রীপুরে বার্ষিক ছুটির টাকার দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন কারখানার শ্রমিকরা। এতে সড়কের দুপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের বাধা দেয়। শ্রমিকদের সরাতে পুলিশ রাবার বুলেট ছুড়লে শ্রমিকরাও ইট পাটকেল নিক্ষেপ করে।  এ সময় পুলিশের ছোড়া রাবার বুলেটে আহত হয়েছেন বেশ কয়েকজন নারী ও পুরুষ শ্রমিক।

অপরদিকে শ্রমিকদের ছোড়া ইট-পাটকেলে আহত হয়েছেন শিল্প পুলিশের ইনস্পেক্টরসহ পুলিশের এক কনস্টেবল।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামের আনোয়ারা নিট কম্পোজিট কারখানার দুই হাজার শ্রমিক ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রঙিলা বাজার এলাকায় অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। খবর পেয়ে পুলিশ এসে সড়ক থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলে উভয়পক্ষে সংঘর্ষ হয়।
আহতরা  হলেন, গাজীপুর শিল্প পুলিশের ইনস্পেক্টর আ স ম আব্দুর নূর (৫৫), ও কনস্টেবল মো. ইনসান মিয়া (৩২)। আহত শ্রমিকরা হলেন- জামেলা খাতুন (২৮), লিপি আক্তার (৩৪), লিজা আক্তার (২৮) ও সুমি আক্তার (২৩)।

কারখানার সুয়িং সেকশনের নারী শ্রমিক সুফিয়া আক্তার বলেন, দীর্ঘ ১৬ বছর ধরে এই কারখানার মালিক আমাদের ছুটির বার্ষিক টাকা দেয় দিচ্ছি করে এত বছর পার করেছেন। এতো বছর ধরে দ্রব্যমূল্য বেশি না থাকায় শ্রমিকরা তেমনভাবে চাপ দেয়নি। কিন্তু বর্তমানে বাসাভাড়া ও দ্রব্যমূল্য যে পরিমাণ বেড়েছে তাতে এ বেতনে আমাদের সংসার চালাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে।  আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। ন্যায্য পাওনার জন্য আমাদের আন্দোলন করতে হচ্ছে।  আর আন্দোলন করতে গিয়ে আমাদের ভাই-বোনদের গুলিবিদ্ধ হতে হয়েছে।

আনোয়ার নীট কম্পোজিট কারখানার মানবসম্পদ বিভাগের কর্মকর্তা মোস্তাফিজুর রহমান সায়িম বলেন, কারখানার শ্রমিকরা মঙ্গলবার সকালে কর্মস্থলে এসে দাবি করে তাদের ছুটির বার্ষিক টাকা দিতে হবে। হঠাৎ করে এত টাকা দেওয়া সম্ভব নয়। এরপর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে চলতি মাসে বার্ষিক টাকা দেওয়ার কথা জানালে শ্রমিকরা তা না মেনে রাস্তায় নেমে সড়ক অবরোধ করে।

গাজীপুর শিল্প পুলিশ সুপার সারোয়ার আলম জানান, শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নিতে চেয়েছিল পুলিশ। শ্রমিকদের সঙ্গে কথা বলার সময় শ্রমিকদের অপর একটি পক্ষ পুলিশকে লক্ষ্য করা ইট ছুড়ে। এতে শিল্প পুলিশের ইনস্পেক্টর আ স ম আব্দুর নুরের মাথা ফেটে রক্ত বের হচ্ছে। এছাড়া আরও একজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :