atv sangbad

Blog Post

atv sangbad > আইন-আদালত > অবৈধ সম্পদে স্ত্রীসহ আসামি ইউএনও’র সহকারীর বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদে স্ত্রীসহ আসামি ইউএনও’র সহকারীর বিরুদ্ধে দুদকের মামলা

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ 

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সাবেক অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মিহির কুমার ঘোষ ও তার স্ত্রী শিল্পী রানী ঘোষের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন ( দুদক)।

বুধবার (৩ জুলাই) দুদকের সহকারী পরিচালক মো. ইমরান খান বাদী হয়ে সংস্থাটির কুমিল্লা জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন। সংস্থাটির একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

মামলার এজাহারে বলা হয়, আসামি শিল্পী রানী ঘোষের ২০১০-১১ সালে (আয়কর নথি খোলার ভিত্তি বছরে) আয়কর নথির সঙ্গে সংযুক্ত রেকর্ডপত্রে ব্যবসা থেকে ২৮ লাখ ৬৩ হাজার টাকা আয় দেখিয়েছেন। তবে দুদকের অনুসন্ধানে তার ব্যবসা সংক্রান্ত কোনও গ্রহণযোগ্য রেকর্ডপত্র পাওয়া যায়নি। এমনকি তার ব্যবসার আয়-ব্যয়ের হিসাবপত্র, কর্মচারীর তথ্য, ফার্মের অস্তিত্ব, ক্যাশ রেজিস্টার ও ব্যবসা সংক্রান্ত কোনও ব্যাংক অ্যাকাউন্ট নেই।

সব মিলিয়ে আসামি শিল্পী রানী ঘোষের দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৬৩ লাখ ৫০ হাজার ৩৫৮ টাকার সম্পদের ঘোষণা করেন। কিন্তু যাচাই এই সম্পদের বিপরীতে বৈধ আয় পাওয়া যায় ৩৪ লাখ ৭৫ হাজার ৮১৯ টাকা। তার জ্ঞাত-আয় বহির্ভূত সম্পদের পরিমাণ দাঁড়ায় ২৮ লাখ ৭৪ হাজার ৫৩৯ টাকা।

ঘুষ ও দুর্নীতির মাধ্যমে স্বামীর অবৈধ আয় বৈধ করতে শিল্পী রানী সহযোগিতা করায় স্বামী মিহির কুমার ঘোষকে সহযোগী আসামি করা হয়েছে। ওই দম্পত্তির নামে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় অভিযোগ আনা হয়েছে।

ডিপি০৩/এটিভি০৩০৭/জেড 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :