atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > ঠাকুরগাঁওয়ে পাট কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ, তদন্তে দুই সদস্যের কমিটি

ঠাকুরগাঁওয়ে পাট কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ, তদন্তে দুই সদস্যের কমিটি

ঠাকুরগাঁও প্রতিনিধি, এটিভি সংবাদ 

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী উপজেলার ১৫০ জন পাটবীজ চাষিদের প্রশিক্ষণে অনিয়মের অভিযোগের ভিত্তিতে বালিয়াডাঙ্গী উপজেলা সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা ঝরনা বেগমের বিরুদ্ধে তদন্তে দুই সদস্যের কমিটি গঠন করা হয়।

তদন্ত করতে মঙ্গলবার (২ জুলাই) আসেন পাট অধিদফতরের উপ-পরিচালক ও উপ-সচিব সৈয়দ ফারুক আহম্মদ ও পাট উন্নয়ন কর্মকর্তা ও প্রকল্পের সহকারী পরিচালক কৃষিবিদ মো. ওসমান আলী শেখ।

মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ঢাকা হতে পাট অধিদফতরের প্রকল্প পরিচালক অতিরিক্ত সচিব দীপক কুমার সরকারের নির্দেশে তারা তদন্ত করতে আসেন।

এ বিষয়ে পাট অধিদফতরের উপ-পরিচালক ও উপ-সচিব সৈয়দ ফারুক আহম্মদ ও পাট উন্নয়ন কর্মকর্তা ও প্রকল্পের সহকারী পরিচালক কৃষিবিদ মো. ওসমান আলী শেখ জানান, পাট চাষি প্রশিক্ষণ অনিয়মের বিষয়ে জিরো ট্রলারেন্স। কাউকে ছাড় দেওয়া হবে না। প্রতিবেদন প্রধান কার্যালয়ে জমা দেওয়া হবে। পরবর্তীতে ঊধ্বতন কর্তৃপক্ষ ব্যবস্থান নিবেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৭ জুন) ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার পরিষদ হলরুমে উন্নত প্রযুক্তি নির্ভর পাটববীজ উৎপাদন এবং সম্প্রসারণ শীর্ষক (১ম সংশোধিত) প্রকল্পের আওতায় পাটবীজ চাষি প্রশিক্ষণে ১৫০ জন বালিয়াডাঙ্গী উপজেলার পাটবীজ চাষিদের প্রশিক্ষণ দেওয়ার কথা থাকলেও বালিয়াডাঙ্গী উপজেলা ব্যতিত রাণীশংকৈল, পীরগঞ্জ, ঠাকুরগাঁও সদর উপজেলার কৃষক ও আত্মীয় স্বজনদের নিয়ে পাটবীজ চাষি প্রশিক্ষণের সময় স্থানীয় সাংবাদিক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আফছানা কাওছার এবং জেলা পাট কর্মকর্তা অসীম কুমার মালাকার কৃষকের তালিকা যাচাই বাছাই শুরু করেন। এতে ১৫০ কৃষকের মধ্যে ১২৩ জন কৃষককে উপস্থিত পাওয়া গেলে তার মধ্যে, ৬৯ জন কৃষক বালিয়াডাঙ্গী উপজেলার ও ৫৪ জন কৃষক অন্য উপজেলার পাওয়া যায়। পরে পাটবীজ প্রশিক্ষণ অনুষ্ঠানে স্থানীয়রা আপত্তি করেন। এক পর্যায়ে পাট চাষি প্রশিক্ষণ বন্ধ হয়ে যায়।

এ ঘটনা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হলে পাট অধিদফতরের নজরে আসে। মঙ্গলবার (২ জুলাই) দুপুরে ঢাকা হতে পাট অধিদফতরের প্রকল্প পরিচালক অতিরিক্ত সচিব দীপক কুমার সরকারের নিদের্শে পাটবীজ চাষি প্রশিক্ষণের অনিয়মের বিষয়ে তদন্ত করতে দুই সদস্য বিশিষ্ট তদন্ত টিম বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদে আসেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :