atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > আঞ্চলিক ঘটনাপ্রবাহে বহিঃশক্তির হস্তক্ষেপে ইরান ও রাশিয়ার নিন্দা

আঞ্চলিক ঘটনাপ্রবাহে বহিঃশক্তির হস্তক্ষেপে ইরান ও রাশিয়ার নিন্দা

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ

মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করতে বহিঃশক্তিগুলো যে প্রচেষ্টা চালাচ্ছে তার তীব্র নিন্দা জানিয়েছেন ইরানের শীর্ষ নিরাপত্তা কর্মকর্তা ও রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী। তারা এ অঞ্চলের সম্মিলিত নিরাপত্তা নিশ্চিত করার জন্য আঞ্চলিক দেশগুলোর মধ্যে সহযোগিতা শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন।

ইরান সফররত রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু গতকাল (বুধবার) তেহরানে ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী আকবর আহমাদিনের সঙ্গে সাক্ষাৎ করতে যান। সাক্ষাতে দুই কর্মকর্তা এ অঞ্চলে অস্থিতিশীলতার জন্য বহিঃশক্তিগুলোর হস্তক্ষেপকে দায়ী করেন।

তারা ইরান ও রাশিয়ার মধ্যে সকল ক্ষেত্রে সহযোগিতা জোরদার করা এবং সন্ত্রাসবাদের মতো অভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা করার উপায় নিয়েও আলোচনা করেন। আহমাদিয়ান ও শোইগু সর্বশেষ আন্তর্জাতিক ঘটনাবলী বিশেষ করে ককেশাস অঞ্চলের পরিস্থিতি নিয়েও মতবিনিময় করেন।

চলতি সফরে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র অ্যারোস্পেস ফোর্সের কার্যক্রম পরিদর্শন করেন রুশ প্রতিরক্ষামন্ত্রী। সেখানে তিনি এই ফোর্সের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আমির আলী হাজিজাদের সঙ্গে বৈঠক করেন। এ সময় তাকে ইরানে-নির্মিত বিভিন্ন ধরনের ড্রোন, ক্ষেপণাস্ত্র ও আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দেখানো হয়।

জেনারেল শোইগু ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরির আমন্ত্রণে মঙ্গলবার তেহরানে প্রবেশ করেন। বুধবার তিনি জেনারেল বাকেরির পাশাপাশি ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ রেজা আশতিয়ানির সঙ্গেও সাক্ষাৎ করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :