atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > ইংলিশ মিডিয়াম স্কুলে জবাবদিহিতা বাড়ছে

ইংলিশ মিডিয়াম স্কুলে জবাবদিহিতা বাড়ছে

ডেস্ক রিপোর্ট
বিদেশি কারিকুলামে পরিচালিত ইংলিশ মিডিয়াম স্কুলগুলোতে এখন থেকে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠন করতে হবে। এছাড়া স্কুলের ব্যয়ের হিসাবও অভিভাবকদের দিতে হবে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষাবোর্ডের স্কুল পরিদর্শক মো. আবুল মনসুর ভূঞা। দ্রুতই এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হবে বলেও জানিয়েছেন তিনি।

শনিবার (২২ আগস্ট) আবুল মনসুর ভূঞা গণমাধ্যমকে বলেন, ‘স্কুলের নিয়মের স্বচ্ছতা ও গতিশীলতা আনতে আমরা এ উদ্যোগ নিয়েছি। সাধারণ স্কুলগুলোর মতো ইংলিশ মিডিয়াম স্কুলেরও ম্যানেজিং কমিটি থাকতে হবে। কমিটি প্রতিষ্ঠান প্রধানকে নিয়ে ব্যয় বিবরণী তৈরি করবে। প্রতি অর্থ বছরের শেষে হিসাব নিরীক্ষা সম্পাদন করে সংশ্লিষ্টদের কাছে পাঠাতে হবে। কমিটির সিদ্ধান্ত মোতাবেক পরিচালিত হবে ইংলিশ মিডিয়াম স্কুল।’

এর মাধ্যমে কাজের গতিশীলতার পাশাপাশি জবাবদিহিতাও বাড়বে।

এদিকে গত ৪ আগস্ট নিবন্ধনপ্রাপ্ত ইংরেজি মাধ্যম স্কুলের তালিকা প্রকাশ করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। তালিকায় নিবন্ধনপ্রাপ্ত ও সাময়িক নিবন্ধনপ্রাপ্ত ১১৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের নাম রয়েছে।

এর আগে গত ২৯ জুলাই বিদেশি পাঠ্যক্রমে পরিচালিত বাংলাদেশের ইংরেজি মাধ্যমের স্কুলগুলোর পূর্ণাঙ্গ ব্যয় বিবরণী অভিভাবকদের লিখিতভাবে জানাতে নির্দেশ দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :