atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > এডমিরাল র‍্যাংক ব্যাজ পরলেন নৌবাহিনী প্রধান

এডমিরাল র‍্যাংক ব্যাজ পরলেন নৌবাহিনী প্রধান

সচিবালয় প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল মোহাম্মদ শাহীন ইকবালকে এডমিরালের নতুন র‌্যাংক ব্যাজ পরিয়ে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকালে গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ও বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মসিউজ্জামান সেরনিয়াবাত নতুন নৌবাহিনী প্রধানকে এডমিরালের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, ব্যাজ পরানোর অনুষ্ঠান শেষে নতুন নৌবাহিনী প্রধান প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময়ে প্রধানমন্ত্রী দায়িত্ব পালনে নৌবাহিনী প্রধানের সাফল্য এবং তাকে এ ব্যাপারে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে এ সময়ে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ মাহফুজুর রহমান এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

এর আগে সরকার সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) রিয়ার এডমিরাল মোহাম্মদ শাহীন ইকবালকে নতুন নৌবাহিনী প্রধান (চিফ অব ন্যাভাল স্টাফ-সিএনএস) হিসেবে নিয়োগ দেয়। গত ১৮ জুলাই প্রতিরক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি গেজেট নোটিফিকেশন প্রকাশ করে। এতে বলা হয়, এই নিয়োগ ২৫ জুলাই অপরাহ্ন থেকে কার্যকর হবে এবং মোহাম্মদ শাহীন ইকবাল ভাইস এডমিরাল পদে উন্নীত হবেন। গত ২৬ জুলাই গণভবনে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে এক অনুষ্ঠানে তাকে ভাইস এডমিরালের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেয়া হয়।

নোটিফিকেশনে বলা হয়, মোহাম্মদ শাহীন ইকবাল ২০২৩ সালের ২৪ জুলাই পর্যন্ত তিন বছর নৌবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি সাবেক নৌ বাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরীর স্থলাভিষিক্ত হলেন। আওরঙ্গজেব চৌধুরী ২৫ জুলাই অবসরে যান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :