atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > কবি ও সাংবাদিক তালাত মাহমুদ আর নেই

কবি ও সাংবাদিক তালাত মাহমুদ আর নেই

শেরপুর, এটিভি সংবাদ 

শেরপুর প্রেসক্লাবের সিনিয়র সদস্য, বিশিষ্ট কবি, সাংবাদিক ও কলামিস্ট তালাত মাহমুদ (৬৭) আর নেই। তিনি গতকাল রোববার সন্ধ্যায় জেলা সদর হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, হৃদরোগ ও উচ্চ রক্তচাপসহ নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে-মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

সোমবার সকালে শহরের তেরাবাজার জামিয়া সিদ্দিকিয়া মাদ্রাসা মাঠে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজার আগে, বক্তব্য দেন শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, শেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শরিফুর রহমান, বর্তমান সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সাবেক সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, ডা. সেকান্দর আলী কলেজের সাবেক অধ্যক্ষ শহিদুল ইসলাম মুকুল, সহসভাপতি এসএম শহিদুল ইসলাম, সিনিয়র সাংবাদিক আব্দুর রফিক মজিদ, মাসুদ হাসান বাদল, নূর-ই-আলম চঞ্চল, কবি আরিফ হাসান, হাফিজুর রহমান লাভলু, আইয়ুব আকন্দ বিদ্যুৎ প্রমুখ। পরে দুপুর আড়াইটায় নকলা উপজেলার চন্দ্রকোনা ইউনিয়নের বাছুরআলগা গ্রামের বাড়িতে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তার লাশ দাফন করা হয়।

এদিকে তার মৃত্যুতে শেরপুর প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধার, সাবেক সাধারণ সম্পাদক কাকন রেজা ও সাবিহা জামান শাপলা, যুগ্ম সাধারণ সম্পাদক মানিক দত্ত, কবিসংঘ বাংলাদেশের সাধারণ সম্পাদক ড. আবদুল আলীম তালুকদারসহ সাংবাদিক নেতৃবৃন্দ ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

জানা গেছে, আশির দশকের আলোড়নসৃষ্টিকারী কবি সাংবাদিক ও কলামিস্ট তালাত মাহমুদ ১৯৫৭ খ্রিস্টাব্দের ২০ আগস্ট শেরপুরের চন্দ্রকোনা ইউনিয়নের বাছুরআলগা গ্রামে জন্মগ্রহণ করেন। প্রচণ্ড সাংগঠনিক কর্মক্ষমতার অধিকারী ও ক্ষুরধার লেখনীর আপোসহীন কলমসৈনিক তালাত মাহমুদ ১৯৭৯ খ্রিস্টাব্দে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক পাশ করার পর একইসাথে এলএলবি ও ময়মনসিংহ আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজে স্নাতকোত্তর শ্রেণিতে অধ্যয়ন করেন। তার বাবা মনিরুজ্জামান মুক্তিযুদ্ধের একজন পৃষ্ঠপোষক ছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :