atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > করোনায় মৃত্যু ৭ লাখ ৭২ হাজার ছাড়িয়েছে

করোনায় মৃত্যু ৭ লাখ ৭২ হাজার ছাড়িয়েছে

দেশের বাহিরের ডেস্ক
ইন্দোনেশিয়ার জাকার্তায় করোনাভাইরাসে মৃত এক ব্যক্তিকে কফিনে করে কবরস্থানে নেয়া হচ্ছে- ছবি ইন্টারনেট

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৭ লাখ ৭২ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।
সংস্থাটির সবশেষ তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৭ লাখ ৭২ হাজার ৬৬০ জন। আক্রান্ত হয়েছেন ২ কোটি ১৮ লাখ ১৫ হাজার ৬৯৯ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৪৫ লাখ ৪৮ হাজার ৯৮৫ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৫৫ লাখ ৬৫ হাজার ১১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৭৩ হাজার ৮০ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৭ হাজার ৮৫২ জনের। আর আক্রান্ত হয়েছে ৩৩ লাখ ৪০ হাজার ১৯৭ জন।

এদিকে আক্রান্তের হিসাবে তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত মোট ২৬ লাখ ৪৭ হাজার ৩১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫১ হাজার ৪৫ জনের।

এছাড়া ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৪১ হাজার ৩৬৬ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ১৮ হাজার ৪৮৪ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৮২৭ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :