atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > কেরানীগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে সম্পদের পাহাড় গড়েছেন সিরাজ!

কেরানীগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে সম্পদের পাহাড় গড়েছেন সিরাজ!

আলমগীর হোসেন, অনুসন্ধানী প্রতিবেদক, এটিভি সংবাদ 

দীর্ঘ কয়েক বছর যাবৎ সরকারি নির্দেশনা অনুযায়ী
সারাদেশে নতুন গ্যাস সংযোগ বন্ধ থাকলেও কেরানীগঞ্জ এলাকায় এর সম্পূর্ণ ব্যতিক্রম। অবাধে চলছে অবৈধ গ্যাস সংযোগের মহোৎসব।

সংশ্লিষ্ট অসাধু ব্যক্তিদের ম্যানেজ করে একটি সিন্ডিকেট চক্র অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়ে গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে মোটা অঙ্কের অর্থ। আর সেই সিন্ডিকেট
চক্রের মূলহোতা সিরাজ মিয়া। সে নিজেকে গ্যাস ঠিকাদার পরিচয়ে দিয়ে গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা। গড়েছেন নামে বেনামে অঢেল সম্পদের পাহাড়।

কেরানীগঞ্জ দারুস সালাম এলাকায় রয়েছে সিরাজের প্রায় ৫ কোটি টাকা মূল্যের ৬ তলা একটি আলিশান ভবন। তার কিছুটা দূরেই নির্মাণাধীন আরো একটি ৫ তলা ভবন।
কেরানীগঞ্জ শাক্তা এলাকায় রয়েছে তার ক্রয়কৃত জমি এবং বিভিন্ন এলাকায় নামে বেনামে রয়েছে ফ্লাট।

এখানেই শেষ নয়, তার নিজ গ্রাম ভোলা জেলার দৌলতখান
থানাধীন এলাকায়ও গড়েছেন আলিশান বাড়ি। এক সময় সিরাজ মিয়া গ্যাস ঠিকাদার সোহরাবের লেবার হিসেবে কাজ করতো। সোহরাবের মৃত্যুর পরেই সিরাজ মিয়া পেয়েছেন আলাদিনের চেরাগ। লেবার থেকে হয়ে যান গ্যাসের ঠিকাদার।

অনুসন্ধানে জানা যায়, কেরানীগঞ্জ বন্দডাকপাড়া হাজী নাসির উদ্দিনের গলিতে মান্নান, আজিম, হারুন কসাই, পারভিন, নূর হোসেন, সায়েম, নিজাম উদ্দিন, মোসাদ্দেক, পরাগ, খোকন, জামাল, এনামুল, আনোয়ার, মোটর সাইকেল সিরাজ, আবুল, হাজী লালমিয়া, নুরু টাওয়ার এবং গোলাম বাজারের কামাল, যুবলীগ নেতা আতাউল ও
দারুস সালাম লালমিয়া নগর এলাকায় রিপন মিয়ার বাড়ীসহ বিভিন্ন মহল্লায় বাসা-বাড়িতে শত শত অবৈধ গ্যাস সংযোগ দিয়ে গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা।

দীর্ঘ কয়েক বছর যাবৎ কেরানীগঞ্জের ভিন্ন এলাকায় ঘরে ঘরে পৌঁছিয়ে দিয়েছে শত শত অবৈধ গ্যাস সংযোগ। গ্রাহকদের কাছ থেকে গ্যাস বিল দেয়ার কথা বলে সিরাজ, শামিম, মান্দাইলের জলিল এবং সেলিম প্রতি মাসে হাতিয়ে নিচ্ছে ২০ থেকে ২৫ লক্ষ টাকা।

এ বিষয়ে সিরাজের কাছে জানতে চাইলে তিনি অবৈধ গ্যাস সংযোগের বিষয়ে অস্বীকার করে এবং নিজেকে বড় মাপের ঠিকাদার হিসেবে পরিচয় দেন।

উল্লেখিত বিষয় নিয়ে তিতাস গ্যাস কেরানীগঞ্জের ব্যবস্থাপক প্রকৌশলী বিধান চন্দ্র মৈত্র’র মুঠোফোনে কথা হয়। অবৈধ গ্যাস সংযোগের হোতা সিরাজ মিয়ার বিষয়ে জানতে চাইলে তিনি তার বক্তব্য দিতে অনিহা প্রকাশ করেন।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড’র কেরানীগঞ্জের ব্যবস্থাপক প্রকৌশলী বিধান চন্দ্র মৈত্র এ অবৈধ গ্যাস সিন্ডিকেট চক্রের নেপথ্যের নায়ক বলে জানা যায়।

কে এই অবৈধ গ্যাস সংযোগকারী সিরাজ? তিতাস গ্যাসের কারাই বা তার মদদদাতা? আসছে আগামীতে আরো বিস্তারিত নিয়ে….চোখ রাখুন  

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :