atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > ছাত্রলীগের বিরুদ্ধে শিক্ষকদের মারধরের অভিযোগ, দেশব্যাপী কর্মবিরতি ঘোষণা

ছাত্রলীগের বিরুদ্ধে শিক্ষকদের মারধরের অভিযোগ, দেশব্যাপী কর্মবিরতি ঘোষণা

ময়মনসিংহ প্রতিনিধি, এটিভি সংবাদ 

ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে ছাত্রলীগের বিরুদ্ধে শিক্ষকদের মারধরের অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে দেশব্যাপী কর্মবিরতির ডাক দিয়েছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি। রোববার (১২ জুন) সরকারি কলেজের শিক্ষকরা দুপুর ১২টা থেকে ঘণ্টাব্যাপী কর্মবিরতি পালন করবেন।

শনিবার (১১ জুন) গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক কাজী ফারুক আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত বুধবার (৮ জুন) বেলা ১২টায় একাদশ শ্রেণির অর্ধ-বার্ষিক পরীক্ষা চলাকালীন সময় কলেজ শাখার ছাত্রলীগের নেতাকর্মী সীমান্ত, রিবান, মুরাদ, সাব্বির হোসেন রিয়াদ, তানভীর ও সাব্বিরের নেতৃত্বে অজ্ঞাতনামা কতিপয় ছাত্র নামধারী সন্ত্রাসী কলেজ ক্যাম্পাসে প্রবেশ করে ব্যাপক ভাংচুর চালায়। কলেজের ক্যাশ শাখায় প্রবেশ করে গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিনিয়ে নেয়।

কলেজের ইসলামী শিক্ষা বিভাগের অধ্যাপক ও প্রাক্তন ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. মুহাম্মদ ইমরান হোসাইন এবং পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক, ড. মোঃ. আবু রেজোয়ানকে লাঞ্ছিত ও মারধর করে। অকথ্য ভাষায় গালাগালি করে হুমকি প্রদর্শন করে। কলেজের অধ্যক্ষকে লাঞ্ছিত ও মারধর করতে গেলে গণিত বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ আকতার হোসেন বাধা দিতে যায়। এসময় তাকেও গালাগালি ও মারধর করে। এছাড়াও পরীক্ষা হলে প্রবেশ করে শিক্ষার্থীদেরকে জোরপূর্বক বের করে দেয় এবং কলেজ ক্যাম্পাসে ভীতিকর পরিস্থিতি তৈরি করে পরীক্ষার্থীদেরকে পরীক্ষা দিতে বাধার সৃষ্টি করে। তারা কলেজের শিক্ষকদের অকথ্য ভাষায় গালিগালাজ করে।

পরদিন বৃহস্পতিবার (৯ জুন) বেলা ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দাবি আদায়ের লক্ষ্যে ছাত্রলীগের নেতৃত্বে কিছু সংখ্যক শিক্ষার্থী শিক্ষকদের কলেজ ক্যাম্পাসে অবরুদ্ধ করে রাখে। পরে স্থানীয় প্রশাসন এবং পুলিশের সহায়তায় শিক্ষকরা ক্যাম্পাস ত্যাগ করেন। এ ঘটনায় গফরগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। কিন্তু অভিযোগ পাওয়ার পরও পুলিশ কর্তৃপক্ষ আইনগত কোনও ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ করেন তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :