atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

আব্দুর রশিদ (গাজীপুর), এটিভি সংবাদ 

বেতন ও বোনাসের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক কয়েক দফা অবরোধ ও বিক্ষোভ করেছেন পোশাক শ্রমিকরা। সোমবার সকাল থেকে গাজীপুর সদরের হোতাপাড়া এলাকায় বিক্ষোভ করেন তারা।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জয়দেবপুর থানার ওসি মামুন আল রশিদ, সোমবার ফুয়াং ফুড লিমিটেড কারখানার শ্রমিকদের চলতি ‘মে’ মাসের বেতন পরিশোধের কথা ছিল। এ ছাড়া আগামীকাল মঙ্গলবার ঈদ বোনাস পরিশোধের কথাও ছিল। কিন্তু কারখানা কর্তৃপক্ষের তালবাহনায় বকেয়া বেতন ও ঈদ বোনাস এবং চলতি মাসের বেতন পরিশোধের ব্যাপারে আশ্বাস না থাকায় এ বিক্ষোভ করেন শ্রমিকরা।

শ্রমিকরা জানান, এ ব্যাপারে কর্তৃপক্ষের আশ্বাস না পেয়ে সকাল সাড়ে ১০টার দিকে তারা কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে সকাল সাড়ে ১০টার দিকে শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নেন। সেখানে মহাসড়কের উভয় দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়।

ওসি মামুন আল রশিদ জানান, শ্রমিকদের অবরোধ চলাকালে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বেতন ও ঈদ বোনাসের আশ্বাস দিয়ে তাদের সড়ক থেকে সরে যেতে বলা হয়।

তিনি জানান, মহাসড়কে বেলা ১১টা থেকে যান চলাচল বন্ধ থাকে। পরে শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বেতন ও বোনাস পরিশোধ করবে বলে তিনি জানান।

কারখানার ম্যানেজার শুক্কুর মাহবুব মিডিয়াকে বলেন, শ্রমিকদের কোনো বকেয়া পাওনা রাখা হবে না ।  নির্ধারিত সময়েই তাদের বেতন, বোনাস পরিশোধ করা হবে।

শ্রমিকদের দাবির পরিপ্রেক্ষিতে কারখানা কর্তৃপক্ষ ঈদ বোনাস দিতেও সম্মত হয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :