atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > দূতাবাস ও নাগরিকদের নিরাপত্তায় সন্তুষ্ট মার্কিন প্রতিনিধি দল

দূতাবাস ও নাগরিকদের নিরাপত্তায় সন্তুষ্ট মার্কিন প্রতিনিধি দল

সৈকত মনি, এটিভি সংবাদ 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলামের সঙ্গে যুক্তরাষ্ট্রের এক প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেছেন। প্রতিনিধি দল বাংলাদেশে অবস্থিত মার্কিন দূতাবাস ও বাংলাদেশে বসবাসকারী মার্কিন নাগরিকদের নিরাপত্তায় সন্তোষ প্রকাশ করেন।

বুধবার (৩১ আগস্ট) ডিএমপি কমিশনারের কার্যালয়ে যুক্তরাষ্ট্রের এসপিইএআর প্রোগ্রাম ম্যানেজার ডউগ ক্যাথারম্যানের নেতৃত্বে ৫ সদস্যের এক প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল বাংলাদেশে অবস্থিত মার্কিন দূতাবাস ও বাংলাদেশে বসবাসকারী মার্কিন নাগরিকদের নিরাপত্তায় সন্তোষ প্রকাশ করেন। দেশে স্থিতিশীল নিরাপত্তা ব্যবস্থা বজায় থাকায় দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বেড়েছে উল্লেখ করে তিনি ডিএমপি কমিশনারকে ধন্যবাদ জানান।

ksrm

প্রতিনিধি দলের পক্ষ থেকে ডিএমপির সিটিটিসি ও ডিপ্লোম্যাটিক সিকিউরিটি বিভাগে কর্মরত পুলিশ সদস্যদের উন্নত প্রশিক্ষণ সহায়তা দেওয়ার বিষয়ে প্রস্তাব দেন।

সৌজন্য সাক্ষাৎ করায় মার্কিন প্রতিনিধি দলকে ধন্যবাদ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ বাংলাদেশে বসবাসরত মার্কিন নাগরিকদের নিরাপত্তা প্রদানসহ যেকোনো প্রয়োজনে সদা পাশে আছে এবং থাকবে।

এ সময় ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের কার্যক্রম প্রতিনিধি দলের সামনে তুলে ধরা হয়।

মার্কিন যুক্তরাষ্ট্রের রিজিওনাল সিকিউরিটি অফিস স্পেশাল প্রোগ্রাম ফর অ্যাম্বাসি অগমেনটেশন অ্যান্ড রেসপন্স (এসপিইএআর) প্রতিনিধি দল ৩১ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশ পুলিশের বিভিন্ন প্রশিক্ষণ প্রতিষ্ঠান এবং ফায়ারিং রেঞ্জ পরিদর্শন করবেন।

মতবিনিময় সভায় বাংলাদেশে অবস্থিত বিভিন্ন বিদেশি দূতাবাস ও বিদেশি নাগরিকদের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে ব্রিফ করা হয়।

সৌজন্য সাক্ষাৎকালে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) সৈয়দ নুরুল ইসলামসহ প্রতিনিধি দলের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :