atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > পহেলা বৈশাখ ও ঈদুল ফিতরে থাকবে সর্বোচ্চ নিরাপত্তা : আইজিপি

পহেলা বৈশাখ ও ঈদুল ফিতরে থাকবে সর্বোচ্চ নিরাপত্তা : আইজিপি

সৈকত মনি, এটিভি সংবাদ   

পহেলা বৈশাখে হুমকি না থাকলেও সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

সোমবার (১০ এপ্রিল) দুপুরে বসুন্ধরা সিটি শপিং মল পরিদর্শন শেষে এ তথ্য জানান তিনি। আইজিপি বলেন, পহেলা বৈশাখ নিয়ে কোনো প্রকার হুমকি এখন পর্যন্ত আমরা পাইনি। তবে পহেলা বৈশাখে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি জানান, পহেলা বৈশাখ ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সারাদেশের মার্কেট, শপিংমল ও রাস্তাঘাটের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইফতার, সেহরি ও তারাবিহর নামাজের সময় নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, র‌্যাব, এপিবিএন ও গোয়েন্দা সংস্থাসহ একযোগে পুলিশের সব ইউনিট কাজ করছে।

মার্কেটগুলোর নিরাপত্তা প্রসঙ্গে পুলিশপ্রধান বলেন, মার্কেটগুলোতে সাদা পোশাক ও ইউনিফর্মে পুলিশ মোতায়েন রয়েছে। ঢাকা শহরের সবগুলো মার্কেটে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে এবং বিভিন্ন স্তরে নিরাপত্তা বলায় সৃষ্টি করা হয়েছে। নিরাপদ ব্যবস্থা ছাড়াও সহজে মার্কেটে চলাচলের জন্য ট্রাফিক ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

ট্রাফিক ব্যবস্থা সম্পর্কে তিনি বলেন, ডিএমপি কমিশনার পর্যন্ত রাস্তায় দায়িত্ব পালন করা ফোর্সদের সঙ্গে ইফতার করেন। অতিরিক্ত কমিশনাররাও যানজট কমাতে ইফতারের আগ পর্যন্ত রাস্তাতেই দায়িত্ব পালন করেন। তবে বাস্তব কিছু সমস্যার কারণে আমাদের আন্তরিকতা ও স্বদিচ্ছা থাকা সত্ত্বেও জনগণের প্রত্যাশিত মাত্রায় সেবা হয়তো আমরা দিতে পারি না।

আসন্ন ঈদ উপলক্ষে চুরি-ছিনতাই প্রতিরোধে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে আইজিপি বলেন, ঢাকা মহানগরীতে ছিনতাই রোধে সাদা পোশাক, পুলিশের ইউনিফর্মে ও ডিবির বিশেষ অভিযান চলমান রয়েছে।

মোটা অঙ্কের টাকা লেনদেনে পুলিশের ভূমিকা সম্পর্কে এক প্রশ্নে তিনি বলেন, টাকা পয়সা লেনদেনে যদি কেউ পুলিশের সহয়তা চায় আমরা সার্বক্ষণিক সহয়তা করতে প্রস্তুত রয়েছি। যে কোনো আর্থিক প্রতিষ্ঠানকে সহয়তা করা যাবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :