atv sangbad

Blog Post

atv sangbad > বিনোদন মিডিয়া > পাঁচটি অ্যালবামের স্বত্ব বিক্রি করলেন জনপ্রিয় গীতিকার ও গায়িকা কেটি পেরি

পাঁচটি অ্যালবামের স্বত্ব বিক্রি করলেন জনপ্রিয় গীতিকার ও গায়িকা কেটি পেরি

বিনোদন ডেস্ক, এটিভি সংবাদ 

সম্প্রতি লিটমাস মিউজিকের কাছে নিজের পাঁচটি অ্যালবামের স্বত্ব বিক্রি করেছেন মার্কিনের জনপ্রিয় গীতিকার ও গায়িকা কেটি পেরি। ২২ কোটি ৫০ লাখ ডলারের চুক্তিতে কেটির অ্যালবামের স্বত্ব কিনে নিয়েছে মিউজিক কোম্পানিটি।

মার্কিনের গণমাধ্যমের সূত্র উল্লেখ, ২০০৮ সালে প্রকাশিত অ্যালবাম ‘অন অব দ্য বয়েজ’ থেকে ২০২০ সালে মুক্তি পাওয়া স্মাইল অ্যালবামও রয়েছে ওই চুক্তির আওতায়।বর্তমান সময়ে গায়িকা হিসেবে কেটি পেরিরও ব্যাপক উত্থান ঘটেছে। ফলে কেটির ক্যারিয়ারের সেরা সময়ের অ্যালবামগুলোর মাস্টার রেকর্ডিং ও প্রকাশনার স্বত্ব পেল লিটমাস মিউজিক।

জানা যায়, বিগত কয়েক বছর ধরে সংগীতশিল্পীদের মধ্যে গানের স্বত্ব বিক্রির প্রবণতা অনেক বেড়েছে। জাস্টিন বিবার, জাস্টিন টিম্বারলেক, শাকিরা থেকে শুরু করে বব ডিলান কয়েক মিলিয়ন ডলারে নিজেদের গানের সত্ত্ব বিক্রি করেছেন। তবে চলতি বছর কেটি পেরির চুক্তিই গানের জগতের সবেচেয়ে বড় অঙ্কের চুক্তি।  লিটমাস মিউজিক যাত্রা শুরু হয় ২০২২ সালে। একই বছরের ডিসেম্বরে কিথ আরবারের সঙ্গে মাস্টার রেকর্ডিংস ক্রয়ের চুক্তি করে রীতিমতো চমকে দেয় প্রতিষ্ঠানটি।

লিটমাস মিউজিকের অন্যতম প্রতিষ্ঠাতা ওয়ার্নার মিউজিক ও ক্যাপিটল রেকর্ডসের সাবেক প্রেসিডেন্ট ড্যান ম্যাকক্যারল। গায়িকার চুক্তির প্রসঙ্গে তিনি বলেন, কেটির পেরি সৃজনশীল ও প্রভাবশালী সংগীতশিল্পী। গান, টেলিভিশন, চলচ্চিত্র ও সামাজিক নানা কার্যক্রমে কেটির উল্লেখযোগ্য প্রভাব আছে। তার সঙ্গে এই চুক্তি আমাদের কোম্পানির জন্য খুবই গুরুত্বপূর্ণ।

লিটমাসের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী হ্যাংক ফরসেথ বলেন, বিশ্বজুড়ে কেটির গান অন্যতম গুরুত্বপূর্ণ অংশ। তার সঙ্গে কাজের সুযোগ পেয়ে আমরা ভীষণ কৃতজ্ঞ। তিনি সব সময়ই নিজের কাজের মাধ্যমে উজ্জ্বল হয়ে থাকেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :