atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > পাকিস্তান অর্থভিক্ষা করছে, ভারত চাঁদে পৌঁছে গেছে : নওয়াজ শরীফ

পাকিস্তান অর্থভিক্ষা করছে, ভারত চাঁদে পৌঁছে গেছে : নওয়াজ শরীফ

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ বলেছেন, আজ পাকিস্তানের প্রধানমন্ত্রী একের পর এক দেশে গিয়ে অর্থভিক্ষা করছেন। আর ভারত চাঁদে পৌঁছে গেছে, জি-২০ শীর্ষবৈঠক করছে। ভারত যা পেরেছে, তা পাকিস্তান কেন অর্জন করতে পারেনি? এর জন্য দায়ী কে?

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দেশে ফিরছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। দেশে ফেরার আগেই লন্ডন থেকে ভিডিও লিংকের মাধ্যমে লাহোরে দলের কর্মীদের উদ্দেশ্যে ভাষণে  তিনি এসব কথা বলেন।

নওয়াজ শরীফ আরও বলেন, অটল বিহারী বাজপেয়ী যখন দেশের প্রধানমন্ত্রী ছিলেন তখন ভারতের ভাণ্ডারে বিদেশি মুদ্রা ছিল একশ কোটি ডলার। আজ ভারতের কাছে ৬০ হাজার কোটি ডলারের বিদেশি মুদ্রার সঞ্চয় আছে। আর পাকিস্তান ভিক্ষা করছে। গত জুলাই মাসে আইএমএফ পাকিস্তানকে অর্থনীতিকে সামলানোর জন্য ১২০ কোটি মার্কিন ডলার সাহায্য দিয়েছে।

নওয়াজ শরীফ ঘোষণা করেছেন, আগামী ২১ অক্টোবর তিনি দেশে ফিরবেন। গত চার বছর ধরে তিনি লন্ডনে স্বেচ্ছা-নির্বাসনে আছেন। দলের নির্বাচনী প্রচারে নেতৃত্ব দেওয়ার জন্য তিনি দেশে ফিরবেন। আসন্ন নির্বাচনে তার দল জিতবে বলেও আশা প্রকাশ করেন তিনি। তিনি পাকিস্তানকে লোডশেডিং-মুক্ত করেছিলেন, আর তাকে চারজন বিচারপতি শাস্তি দিলেন। তাকে ক্ষমতা থেকে তাড়ানোর পিছনে আইএসআইয়ের সাবেক প্রধান হামিদ ও সাবেক সেনাপ্রধান জেনারেল বাজওয়া ছিলেন বলেও তিনি জানিয়েছেন।

তিনি আরও বলেন, সাবেক প্রধান বিচারপতি সাকিব নাজির ও আলি সঈদ খোসাকে এই কাজে ব্যবহার করেছিলেন সেনাপ্রধান। তাদের ক্ষমা করা হবে না। তাদের শাস্তি পেতে হবে। এদের জন্যই আজ পাকিস্তানের এ অবস্থা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :