atv sangbad

Blog Post

atv sangbad > বিনোদন মিডিয়া > প্রতিটি সিনেমায় সফলতার পাশাপাশি নতুন মাইলফলকে জয়া

প্রতিটি সিনেমায় সফলতার পাশাপাশি নতুন মাইলফলকে জয়া

বিনোদন ডেস্ক, এটিভি সংবাদ

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের প্রায় প্রতিটি সিনেমাই ব্যবসাসফলতার পাশাপাশি তার অভিনয় দারুণ প্রশংসিত হচ্ছে দর্শক-সমালোচকদের কাছে। কয়েক মাস আগেই তার ‘অর্ধাঙ্গিনী’ সিনেমাটি সুপারহিট হয়। সেই রেশ কাটতে না কাটতেই নতুন সিনেমা নিয়ে প্রেক্ষাগৃহে ফিরলেন এই অভিনেত্রী। গতকাল মুক্তি পেয়েছে জয়া অভিনীত ‘দশম অবতার’। এই সিনেমার মাধ্যমে দীর্ঘদিন পর সৃজিতের নির্দেশনায় দর্শকরা দেখতে পাচ্ছেন জয়াকে।

সিনেমাটিতে জয়ার সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন জনপ্রিয় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য ও যিশু সেনগুপ্তের মতো তারকারা। যে কারণে শুরু থেকেই সিনেমাটি ঘিরে সিনেপ্রেমীদের দারুণ উন্মাদনা লক্ষ করা গেছে। যার প্রমাণ পাওয়া গেছে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রিতে। মুক্তির আগে অগ্রিম টিকেট বিক্রিতে রীতিমতো রেকর্ড গড়েছে ‘দশম অবতার’। প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ-এর তথ্য অনুযায়ী, মুক্তির আগে ছবিটির ৩০ হাজারের বেশি অগ্রিম টিকেট বিক্রি হয়েছে। যা টালিউডের ক্ষেত্রে সর্বোচ্চ। এছাড়া এবারের পূজায় সুপারস্টার দেবের ‘বাঘা যতীন’, কিংবদন্তি ভিক্টর ব্যানার্জি অভিনীত ‘রক্তবীজ’ এবং কোয়েল মল্লিকের ‘জঙ্গলে মিতিন মাসি’ মুক্তি পেয়েছে। তবে সেগুলোকে পেছনে ফেলে ‘দশম অবতার’-এর সূচনাই জোরালো মনে করছেন সিনেবোদ্ধারা। এদিকে গতকাল মুক্তির আগে গত মঙ্গলবার অনুষ্ঠিত হয় সিনেমাটির প্রিমিয়ার। এরপর থেকেই সিনেমাটির রিভিউ আসা শুরু হয়েছে। যেগুলোর বেশিরভাগই ইতিবাচক, প্রশংসায় ভরা। ভারতের প্রথম সারির এক গণমাধ্যমের রিভিউতে ‘দশম অবতার’-এর ইতিবাচক বন্দনা দেখা গেছে। সিনেমাটিতে বাণিজ্যিক উপাদানের পাশাপাশি সৃজিতের চেনা বুদ্ধির খেলাও রয়েছে সমান্তরালভাবে। জয়ার সম্পর্কে বলা হয়েছে, ‘ছবির অভিনেত্রী জয়া আহসান। একমাত্র নারী চরিত্র। তার কাজটা বোধ হয় সবচেয়ে কঠিন ছিল। প্রবীর (প্রসেনজিৎ) আর পোদ্দারের (অনির্বাণ) যুগলবন্দি দেখতেই ব্যস্ত দর্শক। তাদের সংলাপে একের পর এক বাউন্ডারি।

দর্শক যাতে হল থেকে বেরিয়ে তাকে মনে রাখেন, তা নিশ্চিত করেছেন জয়া।’ অন্য এক গণমাধ্যমও প্রশংসায় মাতিয়েছে জয়া-সৃজিতকে। সেখানে জয়া প্রসঙ্গে লেখা হয়েছে, ‘যদি আসি জয়া আহসানের কথায় তাহলে বলবো, সিরিয়াল কিলার-পুলিশের রক্তের গন্ধ মেশা এই খেলায় পেলব (কোমল) সুর হয়ে ধরা দিয়েছেন জয়া।’ এছাড়াও সোশ্যাল মিডিয়ায় দর্শক ও টালিউড অঙ্গনের অনেকেই ‘দশম অবতার’ ছবিটির প্রশংসা করছেন। তবে সেই প্রশংসা ছবির ব্যবসায় কতখানি প্রভাব ফেলে সেটা বোঝা যাবে কয়েকদিন পর এমনটাই মনে করছেন সমালোচকরা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :