atv sangbad

Blog Post

atv sangbad > রাজধানী > বাংলাদেশকে মেধা শূন্য করার জন্য বুদ্ধিজীবীদের হত্যা করা হয় : মেয়র তাপস

বাংলাদেশকে মেধা শূন্য করার জন্য বুদ্ধিজীবীদের হত্যা করা হয় : মেয়র তাপস

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, মুক্তিযুদ্ধের শেষ প্রান্তে বিজয় যখন আমাদের হাতের কাছে, তখনই যুদ্ধাপরাধী-রাজাকার, আল বদর, আল শামস পাকিস্তানের চক্রের সঙ্গে একটি ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত হয়। বাংলাদেশকে মেধা শূন্য করার জন্য আমাদের বুদ্ধিজীবীদেরকে নির্মম, নিষ্ঠুরভাবে হত্যা করে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রভাতে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, দীর্ঘ ৪০ বছর পর ২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচার শুরু করেন। সেই কার্যক্রম এখনো চলমান আছে। অনেকের ফাঁসির রায় কার্যকর হয়েছে। এখনো অনেকের বিচার কার্যক্রম চলমান রয়েছে। আজকের এ দিনে আমাদের প্রত্যয় থাকবে যুদ্ধাপরাধী-রাজাকার যারা বাংলাদেশকে মেনে নিতে পারেনি তাদেরকে যেন চিরতরে বাংলার মাটি থেকে নির্মূল করা হয়।

মেয়র তাপস বলেন, মেয়র তাপস এ সময় একাত্তরের ১৪ ডিসেম্বরে শাহাদাত বরণকারী সকল শহীদ বুদ্ধিজীবীর প্রতি শ্রদ্ধা নিবেদন ও তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।

এর আগে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব হিসেবে ব্যারিস্টার শেখ তাপস পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সহকারে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামানসহ দক্ষিণ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :