atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > বৃদ্ধ বাবার প্রতি একমাত্র মেয়ের নিষ্ঠুরতা!

বৃদ্ধ বাবার প্রতি একমাত্র মেয়ের নিষ্ঠুরতা!

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা 

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি, এটিভি সংবাদ 

প্রতিটি সন্তানের কাছেই বাবা হচ্ছেন বটবৃক্ষ। কিন্তু সেই বাবাকেই অনেক সন্তান অবহেলায় দূরে ঠেলে দেয়। তখন বাবার জীবনে নেমে আসে অসহনীয় কষ্ট। যেই বাবা এত গভীর যত্নে লালনপালন করে বড় করেছেন সন্তানকে।অনেক কষ্টে সন্তানের ভবিষ্যত চিন্তা করে বাড়ীতে স্থাপন করেছেন একটি ভবন। কিন্তু একমাত্র মেয়ের নির্মম নিষ্ঠুরতার ফলে বাড়ীতে থাকার ভাগ্য জুটেনি বাবা আক্তার হোসেনের। আর সেই বাবার যদি স্থান হয় রাস্তা-ঘাটে, তবে এর চেয়ে দুঃখের কিছু হতে পারে না। বৃদ্ধ বাবার প্রতি নিষ্ঠুরতার এমন ঘটনা ঘটেছে ঘাটাইল উপজেলার কাশতলা গ্রামে।

ঘাটাইল উপজেলার দিগড় ইউনিয়নের কাশতলা গ্রামের আক্তার হোসেন (৬৭) কে বাড়ী থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। বছর চারেক আগে পরিবার পরিকল্পনায় চাকুরি করা অবস্থায় সড়ক দুর্ঘটনায় মারা যায় স্ত্রী মমতাজ বেগম। স্ত্রীর মৃত্যুটাই কাল হয়ে দাঁড়িয়েছে বৃদ্ধ আক্তারের। স্ত্রীর রেখে যাওয়া চাকরীর অবসরকালীন ভাতা পেতেও নিজ মেয়ের বিভিন্ন বাধার সম্মুখীন হচ্ছে আক্তার হোসেন।

ksrm

প্রয়োজনীয় খাবার, চিকিৎসাসহ অন্যান্য সেবা না পাওয়ায় বৃদ্ধ আক্তার হোসেন এখন অনেকটাই মানসিক ও শারীরিকভাবে ভেঙ্গে পড়েছে। খেয়ে না খেয়ে রাতদিন মসজিদের বারান্দায় কাটে তার দিন-রাত। এরমধ্যে মেয়ে বাদী হয়ে বাবা আক্তার হোসেনের বিরুদ্ধে অভিযোগ করেছেন আদালতে। এতে করে আক্তার হোসেন দিনদিন নানা হয়রানির শিকার হচ্ছে। আক্তারের দুর্বিষহ জীবন দেখে আফসোস করেন প্রতিবেশীরাও।

সরেজমিনে গিয়ে জানা গেছে, আক্তার হোসেনের বাবা হাজী জয়নাল আবেদীনের নিবাস ছিল কছিমধরা। পরবর্তিতে আক্তার হোসেন কাশতলা উত্তরপাড়ায় একখন্ড জমিতে বাসভবন নির্মাণ করেন। বয়স এখন ৬৭ বছর। চার বছর আগেও স্বাভাবিক ছিলেন আক্তার হোসেন। স্ত্রী সড়ক দুর্ঘটনার মারা যাওয়ার বছর দশেক আগে একই গ্রামের আসাদের সাথে বিয়ে দিয়েছেন একমাত্র কন্যা আতিয়াকে।

বিষয়টি নিয়ে ওই এলাকার ইউপি সদস্য জাহাঙ্গীর হোসেনের সঙ্গে কথা হলে তিনি জানান, আক্তার হোসেন একজন শান্তিপ্রিয় মানুষ। এর আগে তিনি ভালোভাবেই চলছিলেন। কিন্তু স্ত্রী মারা যাওয়ায় এই বৃদ্ধ বয়সে সেবা-যত্ন থেকে বঞ্চিত তিনি।

স্থানীয় মসজিদের ইমাম আসাদসহ কয়েকজন জানান, আক্তার চাচার ভালোভাবে দেখাশোনা করার কেউ নেই। পাশের চৌকিতেই তাকে অবহেলা আর অযত্নে পড়ে থাকতে হয়। অত্যন্ত মানবেতর জীবনযাপন করছেন বৃদ্ধ আক্তার চাচা।

একমাত্র মেয়ে আতিয়ারের সাথে কথা হলে তিনি জানান, এখানে আপনার সাথে কথা বলার কিছু নেই। এখানে আপনার কিছু করারও নেই।

বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন টাঙ্গাইল শাখার সভাপতি ডা: সুলতান মাহমুদ বলেন বাবা মেয়ের বিষয়টি নিয়ে আমরা একধিকবার বসেছি, সমঝোতার চেষ্টা করেছি, কোনভাবেই সমাধান করা সম্ভব হয়নি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন ফনি বলেন, বিষয়টি আমি শুনেছি পরিবার পরিকল্পনায় আক্তার হোসেনের স্ত্রী চাকরী করত। তিনি কয়েক বছর আগে মারা গেছেন। তার পেনসনের টাকা উত্তোলন নিয়ে যে বিরোধ সে ব্যাপারে আমি চাই হিসাব অনুযায়ী বাবা মেয়ে উভয়েই যেন তাদের পাওনা বুঝে নিতে পারে।

ঘাটাইল উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নাসিরুজ্জামান বলেন, স্ত্রীর মৃত্যুতে সরকারি বিধি মোতাবেক স্বামী পেনসনের টাকা উত্তোলন করতে পারবেন। সে অনুযায়ী আমরা ব্যবস্থা নিচ্ছি।

বিষয়টি বড়ই পরিতাপের। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন এমনটি আশা করছেন, এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান। তিনি বলেন সংবাদটি প্রচারিত হওয়ার পর আইন প্রয়োগকারী সংস্থা ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টিতে আসবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :