atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > মহাদেবপুরে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ!

মহাদেবপুরে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ!

নওগাঁ প্রতিনিধি, এটিভি সংবাদ 

নওগাঁর মহাদেবপুরে মহিনগর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মোসা. রুবিয়ারা খানমের বিরুদ্ধে এসএসসির ফরম পুরণের সময় শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে।

এ বিষয়ে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা বাদী হয়ে রোববার উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, এবার ওই বিদ্যালয় থেকে ৪৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া হবে। ফরম পুরণে সরকার নির্ধারিত বোর্ড ফি মানবিক ও বাণিজ্য বিভাগের জন্য ১ হাজার ৪৯৫ টাকা ও বিজ্ঞান বিভাগের জন্য ১ হাজার ৬১৫ টাকা নির্ধারণ করা হলেও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মোসা. রুবিয়ারা খানম জোরপূর্বক দুই হাজার ১০০ থেকে ২ হাজার ৫০০ টাকা আদায় করেছে। গরিব ও মেধাবী শিক্ষার্থীরা আবেদন করার পরও কোনো টাকা কম নেয়নি। উল্টো পরীক্ষা দিতে না দিয়ে স্কুল থেকে বের করে দেয়ার হুমকি দিয়েছে। টাকা কম নেওয়ার অনুরোধ নিয়ে অভিভাবকরা প্রধান শিক্ষিকার কাছে গেলে তাদের অপমান করে অফিস থেকে বের করে দেওয়া হয়। এমনকি প্রতিবন্ধী শিক্ষার্থীর কাছ থেকেও ফি কম নেওয়া হয়নি বলেও অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মোসা. রুবিয়ারা খানম অতিরিক্ত অর্থ নেওয়ার কথা স্বীকার করে জানান, তিনি নতুন দায়িত্ব নিয়েছেন। বিষয়টি বুঝে উঠতে না পেরে ভুল করে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ নিয়েছেন। বোর্ড ফির বাইরে অতিরিক্ত অর্থ তিনি শিক্ষার্থীদের ফেরত দিয়ে দেবেন।

অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান মিলন বলেন, প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল মালেককে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে দেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে অভিযোগের সত্যতা পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ নেওয়া হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :