atv sangbad

Blog Post

atv sangbad > প্রচ্ছদ > সেপ্টেম্বরে নতুন মৌসুমের দলবদল শুরু করতে চায় বাফুফে

সেপ্টেম্বরে নতুন মৌসুমের দলবদল শুরু করতে চায় বাফুফে

মাঠে-মাঠে ডেস্ক
করোনাভাইরাসের কারণে মধ্য মার্চে সব ধরনের ঘরোয়া খেলাধুলা স্থগিত ঘোষণা করে সরকার। অন্যান্য ডিসিপ্লিনের মতো ফুটবলের সব আয়োজন স্থগিত করে বাফুফে। পরবর্তীতে তারা বাতিল করে দেয় মৌসুমের বাকি অংশ। পেশাদার ফুটবল বাংলাদেশ প্রিমিয়ার লিগ চালু হওয়ার পর এই প্রথম পরিত্যক্ত হলো মাঝপথে। খেলা হয়েছিল মাত্র ৬ রাউন্ড। মৌসুম পরিত্যক্তের পর থেকেই ফুটবলাররা দাবি করে আসছিলেন যাতে নতুন মৌসুমের বিষয়ে সঠিক দিক নির্দেশনা দেয় বাফুফে। করোনাভাইরাসের সময় সিনিয়র ফুটবলারদের সঙ্গে বাফুফের শীর্ষস্থানীয় কর্মকর্তারা একাধিকবার আলোচনা করেছিলেন। প্রতিবারই খেলোয়াড়দের পক্ষ থেকে দ্রুত নতুন মৌসুমের সময় ঘোষণার দাবি জানানো হয়েছিল। সেই সঙ্গে পরিত্যক্ত মৌসুমে ক্লাবের সঙ্গে ফুটবলারদের দেনা-পাওনার বিষয়টিই মিটিয়ে ফেলার দাবি তোলা হয়েছিল। বাফুফে সবসময়ই বলে আসছিল- দ্রুত সময়ের মধ্যেই তারা নতুন মৌসুমের সূচি ঘোষণা করবে। নতুন মৌসুমের তারিখ ঘোষণার আগেই গ্রহণযোগ্য সমাধান দেয়া হবে পরিত্যক্ত মৌসুমের ক্লাব ও ফুটবলারদের মধ্যে হিসেব-নিকেশের বিষয়ে। বাফুফের সর্বশেষ নির্বাহী কমিটির সভায় নতুন মৌসুম দ্রুত শুরুর বিষয়ে সিদ্ধান্ত হয়। খেলোয়াড় ও ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে তাদের পরিত্যক্ত মৌসুমের ঝামেলা মিটিয়ে এবং নতুন মৌসুম কবে শুরু করা যায় দ্রুত তার একটি প্রতিবেদন দিতে প্রফেশনাল লিগ কমিটিকে বলেছে নির্বাহী কমিটি।
গত ১১ আগস্ট অনুষ্ঠিত ওই সভায় স্থগিত থাকা মেয়েদের প্রিমিয়ার লিগ নভেম্বরে শুরুর সিদ্ধান্ত হলেও ছেলেদের মৌসুমের সূচি ঘোষণার আগে জরুরী ভিত্তিতে ক্লাব ও ফুটবলারদের সঙ্গে আলোচনাকে গুরুত্ব দেয়া হয়। কারণ প্রিমিয়ার লিগ শুরুর বিষয়ে ক্লাবগুলোর মতামত গুরুত্বপূর্ণ। এবার খেলোয়াড়দের সঙ্গে আলোচনার প্রসঙ্গ এসেছে গত মৌসুম মাঝপথে পরিত্যক্ত হওয়ায়।
বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ জানিয়েছেন, ‘আগামী এক-দুই সপ্তাহের মধ্যেই ক্লাব ও ফুটবলারদের সঙ্গে আলোচনা সেরে ফেলব। দুই একদিনের মধ্যে আমি প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদীর সঙ্গে বসব কবে নাগাদ ক্লাব ও ফুটবলারদের সঙ্গে আলোচনায় বসা যায় সে তারিখ নির্ধারণের জন্য। পরিত্যক্ত হওয়া মৌসুমের দলবদল হয়েছিল গত বছর ১ অক্টোবর থেকে ২০ নভেম্বর পর্যন্ত। আর ফেডারেশন কাপ দিয়ে খেলা শুরু হয়েছিল ১৮ ডিসেম্বর। এবার আরেকটু আগে খেলা শুরুর কথা ভাবছে ফেডারেশন। তাই বাফুফে অন্তত এক মাস এগিয়ে আনতে চায় দলবদলের সময়ে। সেপ্টেম্বরের মধ্যেই এক মাসের সময় দিয়ে ফুটবলারদের রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরুর পরিকল্পনা নিয়ে এগুচ্ছে বাফুফে। তারপর শীত মৌসুমেই খেলা শুরুর পরিকল্পনা তাদের। মো. আবু নাইম সোহাগ বলেছেন, ‘এবার আমরা দলবদলের জন্য সর্বোচ্চ এক মাস সময় দিতে চাচ্ছি। কারণ আমরা শীতে নতুন মৌসুমের খেলা শুরু করতে চাই। এর মধ্যে আবার এএফসি কাপের খেলা আছে। সবকিছু সমন্বয় করে আমরা নতুন মৌসুমের সূচি ঘোষণা করব। লিগ কমিটিকে নতুন মৌসুম শুরুর উদ্যোগ নিতে বলেছে বাফুফের নির্বাহী কমিটি। আশা করি, আগামী দুই সপ্তাহের মধ্যে লিগ কমিটির সঙ্গে বসে সেটা করে ফেলতে পারব।’ মৌসুম পরিত্যক্ত হওয়ায় গতবারের ১৩ দল নিয়েই হবে নতুন মৌসুমের প্রিমিয়ার লিগ। লিগ পরিত্যক্ত হওয়ার আগে ৬ ম্যাচ করে খেলেছিল আবাহনী লিমিটেড, চট্টগ্রাম আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড, বসুন্ধরা কিংস, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ড সোসাইটি ও শেখ রাসেল ক্রীড়া চক্র। পাঁচটি করে ম্যাচ খেলেছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব, বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, ব্রাদার্স ইউনিয়ন, উত্তর বারিধারা ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ১৩ পয়েন্ট নিয়ে যৌথভাবে শীর্ষে ছিল আবাহনী ও চট্টগ্রাম আবাহনী। ১২ পয়েন্ট করে ছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের, সাইফ স্পোর্টিং ক্লাবের ১১ পয়েন্ট এবং বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের সংগ্রহে ছিল ১০ পয়েন্ট। চ্যাম্পিয়নরা ছিল পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :