atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > হিজড়াদের অবহেলা নয়, তাদের দক্ষ জনশক্তিতে পরিণত করা হবে : মেয়র মুজিবুর রহমান

হিজড়াদের অবহেলা নয়, তাদের দক্ষ জনশক্তিতে পরিণত করা হবে : মেয়র মুজিবুর রহমান

মোজাম্মেল হক (কক্সবাজার), এটিভি সংবাদ  

তৃতীয় লিঙ্গ বা হিজড়ারাও মানুষ, তাদের আর অবহেলা নয়। সময়োপযোগী কর্মসূচির মাধ্যমে তাদেরকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করা হবে। এ জন্য প্রয়োজনীয় সব ধরণের সহযোগিতা থাকবে।

শনিবার (১৭ জুলাই) তৃতীয় লিঙ্গ বা হিজড়া সমিতির আত্মপ্রকাশ উপলক্ষে সভায় কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের পদক্ষেপের কারণে সাংবিধানিক স্বীকৃতি পেয়েছে তৃতীয় লিঙ্গ। তাদেরকে এখন কোনভাবেই অবহেলার সুযোগ নাই। মনে রাখতে হবে আপনার, আমার মত এরাও এ দেশের নাগরিক। বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে গড়ে তোলা হবে।

সভা শেষে তৃতীয় লিঙ্গ বা হিজড়া সমিতির পক্ষ থেকে মেয়র মুজিবুর রহমানকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এদিকে, প্রায় ২০ বছর ধরে তৃতীয় লিঙ্গ বা হিজড়া সম্প্রদায়ের লোকদের সংগঠিত করে নানাভাবে সহায়তা দিয়ে আসছে শক্তি কক্সবাজারের পরিচালক উজ্জ্বল সেন।তার দীর্ঘ দিনের স্বপ্ন, নিজস্ব অর্থায়ন ও প্রচেষ্টায় এই প্ল্যাটফর্ম গঠিত হয়েছে। এখন হিজড়াদের এগিয়ে যাওয়ার পালা।

বিভিন্ন জায়গার হিজড়াদের সংগঠিত করতে সমন্বয়কের ভূমিকা পালন করেছেন, রিতা হিজড়া, তামান্না হিজড়া, শিউলি হিজড়া, আদুরি হিজড়া ও রাণী মুখার্জি।

মেকানিক্যাল, কম্পিউটার, সেলাই কর্মসহ নানামূখী আত্মকর্মসংস্থানমূলক কাজের মাধ্যমে হিজড়াদের দক্ষ ও সঞ্চয়মমূখী নাগরিকে পরিণত করা হবে বলে জানিয়েছেন উজ্জ্বল সেন।

এ জন্য তিনি হিতাকাঙ্ক্ষীদের পরামর্শ ও সহযোগিতা কামনা করেছেন।

শক্তি কক্সবাজারের পরিচালক উজ্জ্বল সেনের এ মহৎ কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :