atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > ২ বছর পর সশরীরে একনেক সভায় শেখ হাসিনা

২ বছর পর সশরীরে একনেক সভায় শেখ হাসিনা

শুকতারা ইসলাম ঐশী, এটিভি সংবাদ

করোনা মহামারির প্রায় দুই বছর পর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সশরীরে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১ জুন) শেরে-বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সশরীরে উপস্থিতির বিষয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, প্রায় দুই বছর পর একনেকে সশরীরে আজ উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রী। তিনি সভায় উপস্থিত হয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। অনেক গল্প করেছেন, বিস্তারিত অনেক বিষয়ে আলোচনা হয়েছে। এখন থেকে প্রধানমন্ত্রী সশরীরে উপস্থিত হয়েই একনেক সভায় সভাপতিত্ব করবেন।

সভা সূত্রে জানা গেছে, আজ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শুরু হয় সকাল ১০টায়। প্রধানমন্ত্রী সভায় যোগ দেন ৯টা ৫৩ মিনিটে।

আজ একনেকে ৯টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। প্রকল্পগুলো বাস্তবায়নে প্রায় ২ হাজার ৬৬৫ কোটি ২১ লাখ টাকা ব্যয় হবে।

একনেক সভায় প্রধানমন্ত্রী বলেছেন, পদ্মা সেতু বাস্তবায়নে দেশের ভেতরের-বাইরের অনেক চাপ ছিল। জনগণ ও তাদের আশীর্বাদ ছিল বলেই পদ্মা সেতু বাস্তবায়ন করতে পেরেছি।

বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্সংস্থানমন্ত্রী ইমরান আহমদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম প্রমুখ।

করোনা প্রাদুর্ভাবের কারণে এতদিন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে একনেক বৈঠকে সভাপতিত্ব করতেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :