atv sangbad

Blog Post

যোগ্য পিতার যোগ্য সন্তান!

অসহায় বন্যার্তদের সেবায় ‘আবির হাসান তানিম’

ওয়াহিদ আব্দুল্লাহ রাজিব, এটিভি সংবাদ  

ঢাকা ১৮ আসনের রূপকার আওয়ামীলীগের মনোনীত এমপি আলহাজ্ব হাবিব হাসান। জীবনের শুরু থেকে বঙ্গবন্ধুর নীতি আদর্শ নিয়ে কাজ করে আসছেন এ লড়াকু সৈনিক। অনেকের চিন্তা চেতনাকে হার মানিয়ে মানবিকতার উজ্জল দৃষ্টান্ত হয়ে ঢাকা-১৮ আসন এলাকায় একজন সত্যিকারের মানবতার ফেরিওয়ালা হিসেবে সবাইকে চমকে দিয়েছেন তিনি।

কোভিড-১৯ তথা করোনা মহামারির সময়ে নিজ এলাকায় ২০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়ে আওয়ামী লীগের হাইকমান্ডে গুডবুকে আসেন এ মানবতার ফেরিওয়ালা ঢাকা-১৮ আসনের গণমানুষের নেতা আলহাজ্ব হাবিব হাসান। যিনি নিজেকে সাধারণ মানুষের কাতারে নিয়ে যেতে কোন প্রকার কার্পণ্যতা করেন না। আজ তাঁরই যোগ্য সন্তান দেশের বাইরে থেকে লেখাপড়া শেষ করে নিজ দেশে ফিরে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছেন তিনি “আবির হাসান তানিম”।

দেশে বন্যা পরিস্থিতি তাঁকে বিচলিত করেছে। বাবার নীতি আদর্শ বুকে ধারণ করে এ মানুষটি এখন কাজ করে চলছে বন্যা দুর্গত এলাকায়। বন্যা দুর্গত এলাকার মানুষের দুঃখ দুর্দশার কথা চিন্তা করে নিজেকে স্থির রাখতে পারেননি ঢাকা-১৮ আসনের এমপি আলহাজ্ব হাবিব হাসান পুত্র আবির হাসান তানিম।

দলের নেতাকর্মীদের উপর প্রধানমন্ত্রীর যে দিকনির্দেশনা রয়েছে, তারই ধারাবাহিকতায় বাবার নির্দেশনায় বন্যা কবলিত এলাকা সিলেট, সুনামগঞ্জবাসীদের জন্য পর্যাপ্ত খাদ্য সামগ্রী নিয়ে ছুটে যান আবির হাসান তানিম।

ছাত্রলীগের একদল স্বেচ্ছাসেবীদের নিয়ে নিরলসভাবে অসহায়, বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন আবির হাসান তানিম। বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তরুণরাই দেশের প্রাণ। নানা প্রতিকূল পরিস্থিতি ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সবার আগে ছুটে যায় তরুণরা। দেশ প্রধানের কথাগুলো বুকে ধারণ করে বাবা-মায়ের দোয়া নিয়েই সিলেট, সুনামগঞ্জের বানভাসিদের সাহায্যে একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছেন এই অকুতোভয় মুজিব আদর্শের সৈনিক আবির হাসান তানিম।

তারুণ্যের প্রতীক, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি আবির হাসান তানিম সকল প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করে তাঁর সহযোদ্ধাদের নিয়ে অসহায় ও ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছেন। এক প্রান্ত থেকে অপর প্রান্তে ছুটে চলা এ মানুষটির সাথে রয়েছে ঢাকা মহানগর উত্তরের বিভিন্ন থানা পর্যায়ের ছাত্রলীগের নেতাকর্মীরা।

ঢাকা-১৮ আসনের যোগ্য এমপি আলহাজ্ব হাবিব হাসান’র যোগ্য সন্তান আবির হাসান তানিম সহযোদ্ধাদের নিয়ে সিলেট, সুনামগঞ্জের অসহায় বন্যার্তদের সেবায় যেভাবে কাজ করে যাচ্ছেন তাঁর ভূয়সী প্রশংসা করেন, এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :