atv sangbad

Blog Post

ঢাকা-ভাঙ্গা রেলসংযোগের কাজ ৬১ ভাগ এগিয়েছে : রেলমন্ত্রী

তৌফিকুর রহমান মাসুদ, এটিভি সংবাদ  

ঢাকা-ভাঙা-যশোর রেলসংযোগ প্রকল্পের সার্বিক অগ্রগতি ৬১ শতাংশ এগিয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি বলেন, ২০২৪ সালের ৩০ জুনে প্রকল্পের কাজ সমাপ্ত হবে। প্রকল্পটি সময়মতো বাস্তবায়ন করতে তিনভাগে কাজগুলো করতে পরিকল্পনা নেওয়া হয়েছে। সে পরিকল্পনায় ঢাকা থেকে মাওয়া পর্যন্ত একটি অংশ, মাওয়া থেকে ভাঙ্গা পর্যন্ত একটি অংশ এবং ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত আরেকটি অংশ।

শুক্রবার (১৫ জুলাই) দুপুরে মুন্সীগঞ্জের মাওয়ায় পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্প পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ঢাকা থেকে মাওয়া পর্যন্ত কাজ এগিয়েছে ৬৪.০৮ শতাংশ, মাওয়া থেকে ভাঙা পর্যন্ত ৮০.০২ শতাংশ, ভাঙা থেকে যশোর পর্যন্ত ৯১ শতাংশ। ২০২৩ সালের জুন মাসের মধ্যে পদ্মা সেতু অতিক্রম করে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত রেললাইন কানেক্ট করার পরিকল্পনা আছে। সেই লক্ষ্যেই কাজ করা হচ্ছে।

চলতি মাসেই আবারও পদ্মা সেতুতে রেলসংযোগ প্রকল্পের কাজ শুরুর আশা ব্যক্ত করে রেলমন্ত্রী বলেন, একটি বাধা ছিল ব্রিজের ওপর কাজ করার, আগামীকাল সেতু কর্তৃপক্ষের সঙ্গে আমরা বৈঠক করবো। আশা করছি এই সপ্তাহের মধ্যেই ব্রিজের ওপর কাজের অনুমতি পাবো।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :