atv sangbad

Blog Post

চীনের দুই রুটে চালু হচ্ছে বাংলাদেশ বিমানের ফ্লাইট

সৈকত মনি, এটিভি সংবাদ

ঢাকা থেকে চীনের নতুন দু’টি রুটে ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। এর জন্য চীনের সিভিল এভিয়েশন অথরিটি (সিএএসি) বিমান বাংলাদেশ এয়ারলাইনসকে ঢাকা-কুনমিং এবং ঢাকা-গুয়াংজু রুট চালু করতে অনুমোদন দিয়েছে।

আজ (২৫ জুলাই) সোমবার রাতে চীনা দূতাবাস জানিয়েছে, চীনের দু’টি রুটে বিমানের ফ্লাইট চালুর অনুমোদনের ফলে দুই দেশের মধ্যে শিক্ষার্থী ও ব্যবসায়ী সম্প্রদায়ের ভ্রমণ আরও সহজ হবে।

এ বিষয়ে জানতে চাইলে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান এটিভি সংবাদকে বলেন, চীনের দুটো রুটে ফ্লাইট চালু করার জন্য আমরা চীনের সিভিল অ্যাভিয়েশন অনুরোধ জানিয়েছিলাম। তারা এখন অনুমোদন দিয়েছে। তবে এই রুট গুলোতে কবে ফ্লাইট চালু হবে, সেটা বিমান কর্তৃপক্ষ বলতে পারবে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জাহিদ হোসেন এটিভি সংবাদকে বলেন, আমরা ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট চালুর জন্য গুয়াংজু বিমানবন্দরে স্লটের জন্য আবেদন করেছি। আর ঢাকা-কুনমিং রুটে ফ্লাইট চালুর জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রেখেছি। অফিশিয়ালি প্রক্রিয়াগুলো শেষ হলেই এই দুই রুটে ফ্লাইট চালু করব।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :