atv sangbad

Blog Post

নিপা ভাইরাস মারাত্মক বললেন স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি, এটিভি সংবাদ

নিপা ভাইরাস খুবই মারাত্মক। এই ভাইরাসে আক্রান্তদের মৃত্যুর হার ৭৫ ভাগ। এই ভাইরাসে কোনো ভ্যাকসিন নেই, কোনো ওষুধ নেই, চিকিৎসা নেই। তাই আমাদের সাবধান থাকতে হবে, বাদুরের খাওয়া ফল ও খেজুরের রসের মাধ্যমে নিপা ছড়ায়। তাই খেজুরের রস খাওয়া থেকে আমাদের সর্তক থাকতে হবে।

মানিকগঞ্জে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলার সমাপনী দিনে শনিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের দেশে এবার ৮ জন নিপা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৫ জন মৃত্যু বরণ করেছে। নতুন কোনো আক্রান্ত নেই। নিপা ভাইরাসের জন্য ২টি হাসপাতালে ২৫ বেডের ইউনিট খোলা হয়েছে এবং ২৮টি জেলাকে সর্তক করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, যে দলের নেতারা সাজাপ্রাপ্ত, বিদেশে পালিয়ে আছে, ওই দলের কোনো ভবিষ্যৎ নেই। যে দল বাংলাদেশের কোনো উন্নয়ন করতে পারবে না তাদের কাছে দেশ নিরাপদ নয়। শেখ হাসিনার কাছেই বাংলাদেশ নিরাপদ। তাই আগামী নির্বাচনে দেশের মানুষ শেখ হাসিনাকে বেছে নিবেন।

ksrm

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, করোনার ভ্যাকসিন নিয়ে বিএনপি নেতারা গুজব ছড়িয়ে ছিল গঙ্গার পানি ভরে মানুষকে টিকা দেওয়া হচ্ছে। এসব গুজব ছড়িয়ে কোনো লাভ হয়নি। বাংলাদেশের ৯০ ভাগ মানুষ ভ্যাকসিন নিয়েছেন। সারা বিশ্বে বাংলাদেশ ভ্যাকসিনে ৫ম হলেও জনসংখ্যার বিবেচনায় বাংলাদেশ বিশ্বের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে।

মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় মেলা উদযাপন পরিষদের সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা এবিএম হেলাল উদ্দিন, জেলা ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব সাহা, ঘাতক দালল নির্মুল কমিটির সভাপতি অ্যাডভোকেট দীপক ঘোষ প্রমুখ।

পরে রাতে মানিকগঞ্জ সদর উপজেলা শুভ্র সেন্টারে স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক তার ব্যক্তিগত উদ্যোগে পিঠা উৎসবের আয়োজন করেন। এতে সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ, সুশীল সমাজের প্রতিনিধি, জনপ্রতিনিধি, গণমাধ্যকর্মী, দলীয় নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :