atv sangbad

Blog Post

atv sangbad > বিশেষ দিবস > ৫২ তম জাতীয় সমবায় দিবস

৫২ তম জাতীয় সমবায় দিবস

রংপুর, এটিভি সংবাদ
৫২ তম জাতীয় সমবায় দিবস জনগণকে সচেতন করা এবং আন্দোলনে গতিশীলতা করা জন্য প্রতি বছরে নভম্বেরের প্রথম শনিবারে দিবসটি পালন করে থাকে।
দিবসটি উপলক্ষে আজ সকালে রংপুর টাউন হলের ভিতরে আলোচনা সভা ও  পুরস্কার বিতরণ হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,বিভাগীয় কমিশনার জনাব মোঃ হাবিবুর রহমান,ডিআইজি আব্দুল বাতেন,জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান,রংপুর কেন্দীয় সমবায় ব্যাংকের সভাপতি তুষার কান্তি মন্ডলসহ সমবায়ের সদস্যরা উপস্থিত ছিলেনে,এসময় বক্তরা বলেন, দেশের উন্নয়নের সাথে সমবায় এগিয়ে যাচ্ছে আগামীদিনেও এগিয়ে যাবে সেই সাথে মানুষের ভাগ্যের পরিবর্তন হবে। দেশের মানুষের স্বাবলম্বী হওয়ার পথ সমবায় যা প্রতিটি কর্ম ক্ষেত্রের সাথে জরিত।
সমবায় সমিতির সদস্য লুৎফর রহমান জানান,১৯৯১ সালে ২৮ জন নিয়ে সমিতি গঠন করে,পরে সমবায়ের সহযোগীতায় সরকারি বিল লিজ নিয়ে পাঁচ হাজার টাকার মাছ চাষ করে সেখান থেকে পনের হাজার টাকা আয় করায় আগ্রহ বারে এভাবে বর্তমানে চার একর জমি কিনে মাছ চাষ করে স্বাবলম্বী রংপুর সদরের সমবায়ের সদস্যরা।
রংপুর কেন্দীয় সমবায় ব্যাংকের সভাপতি তুষার কান্তি মন্ডল বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের স্বপ্ন দেখে দেশের মানুষের চিন্তা করে তাই সরকারের লক্ষ পূরণে দেশের সমবায় সংগঠনগুলো বিষেশ ভূমিকা রাখবে। সমবায় সংগঠনগুলো আরো গতিশীল করতে প্রধান মন্ত্রী শেখ হাসিনার দরকার বলে মনে করেন তিনি
তিনি আরও বলেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে এখন থেকে তা করে যাচ্ছে। ২০৪১ সালে বিশ্বের বুকে রোলমডেল স্মার্ট বাংলাদেশ হলে স্মার্ট অর্থ নীতি হবে। সেই সুফল পাবে স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :