atv sangbad

Blog Post

atv sangbad > রাজনীতি > সুন্দর সম্মেলন দিয়ে জাতীয় পার্টিতে প্রাণশক্তি ফিরিয়ে আনতে চাই : রওশন এরশাদ

সুন্দর সম্মেলন দিয়ে জাতীয় পার্টিতে প্রাণশক্তি ফিরিয়ে আনতে চাই : রওশন এরশাদ

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

জাতীয় পার্টির ‘চেয়ারম্যান’ রওশন এরশাদ বলেছেন, সুন্দর একটি জাতীয় সম্মেলন উপহার দিয়ে জাতীয় পার্টিতে আবার প্রাণশক্তি ফিরিয়ে আনতে চাই। কারণ দেশ ও জাতির জন্য রাজনীতির অঙ্গনে জাতীয় পার্টির প্রয়োজনীয়তা এখন অপরিহার্য। রবিবার (১৮ ফেব্রুয়ারি) গুলশানের বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ ও সৈয়দ আবু হোসেন বাবলা জাতীয় পার্টি প্রতিষ্ঠার জন্য অনন্য ভূমিকা পালন করেছেন। পার্টির জন্য তারা জেল-জুলুম, অত্যাচার-নির্যাতন সহ্য করেছেন। আমার পাশে তারা সব সময়ই ছিলেন এবং এখনো আছেন। আমাদের প্রিয় সংগঠন জাতীয় পার্টি এখন চরম বিপর্যয়ের মধ্যে পড়েছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য ও পার্টিকে সুসংগঠিত করতে নেতাকর্মীদের দাবির প্রেক্ষিতে আমি পার্টির চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করে ৯ মার্চ পার্টির দশম জাতীয় কাউন্সিল আয়োজনের ঘোষণা দিয়েছি। কাজী ফিরোজ রশীদ এবং সৈয়দ আবু হোসেন বাবলাসহ পার্টির প্রতিষ্ঠাকালীন নেতৃবৃন্দ এবং এরশাদভক্ত সর্বস্তরের অগনিত নেতাকর্মী আমার পাশে দাঁড়িয়েছেন।

রওশন এরশাদ বলেন, “আমরা দেশে সুষ্ঠু গণতন্ত্র এবং অর্থনৈতিক ভীত শক্তিশালী করার জন্য সংগ্রাম করে যাচ্ছি। একটি রাজনৈতিক দলে গণতন্ত্র চর্চার প্রধান ক্ষেত্র হচ্ছে- সময় মতো পার্টির জাতীয় সম্মেলন অনুষ্ঠান। জাতীয় পার্টির সম্মেলন আয়োজনের মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেছে। এখন আমরা জাতীয় সম্মেলন অনুষ্ঠানের যে ঘোষণা দিয়েছি, সেই সম্মেলন সফলভাবে সম্পন্ন করার জন্য আমি একটি সম্মেলন বাস্তবায়ন কমিটি গঠন করেছি।”

তিনি সম্মেলন বাস্তবায়নকমিটির সদস্যদের নাম ঘোষণা করে বলেন, ৯ মার্চ অনুষ্ঠিতব্য জাতীয় পার্টির দশম জাতীয় সম্মেলন সম্পন্ন হওয়া পর্যন্ত কার্যকর জাতীয় পার্টির সম্মেলন বাস্তবায়ন কমিটিতে আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন কাজী ফিরোজ রশীদ, কো-আহ্বায়ক থাকবেন সৈয়দ আবু হোসেন বাবলা, যুগ্ম-আহ্বায়ক থাকবেন গোলাম সরোয়ার মিলন, সদস্য সচিব সফিকুল ইসলাম সেন্টু এবং কোষাধ্যক্ষ জিয়াউল হক মৃধা।

এছাড়া জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির মহাসচিব, প্রেসিডিয়াম সদস্য, উপদেষ্টা, ভাইস চেয়ারম্যান, যগ্ম-মহাসচিব, সম্পাদকমন্ডলী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্যবৃন্দ এবং জেলা কমিটির সভাপতি/আহ্বায়ক, সাধারণ সম্পাদক/সদস্য সচিব-ক্রমানুসারে সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য হিসেবে অন্তর্ভুক্ত থাকবেন। পরবর্তীতে পার্টির সংগঠনিক বিষয়ে কোনো তথ্য জানার জন্য পার্টির মহাসচিব কাজী মো. মামুনুর রশিদ এবং মিডিয়া সংক্রান্ত কোনো তথ্য জানার জন্য মুখপাত্র সুনীল শুভ রায়ের সঙ্গে সরাসরি যোগাযোগ করার অনুরোধ করেন তিনি।

উল্লেখ্য, জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ গত ২৮ জানুয়ারি নিজেকে দলের চেয়ারম্যান হিসেবে ঘোষণা দেন। একই সঙ্গে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে দায়িত্ব থেকে ‘অব্যাহতি’ দেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :