atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমাণ রেল জাদুঘরের উদ্বোধন

বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমাণ রেল জাদুঘরের উদ্বোধন

গোপালগঞ্জ থেকে খালিদ হোসেন, এটিভি সংবাদ 

বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমাণ রেল জাদুঘরের দেশব্যাপী প্রদর্শনীর উদ্বোধন করেছেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। গতকাল (১ আগস্ট) বেলা ১১টায় গোপালগঞ্জ রেল স্টেশনে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের যৌথ আয়োজনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কর্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা। পাকশী রেলওয়ের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো. নাসির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডি.এন মজুমদার, অতিরিক্ত মহাপরিচালক মঞ্জুরুল আলম, মহাব্যবস্থাপক (পশ্চিম) অসীম কুমার তালুকদার, জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান। গোপালগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ এ সময় উপস্থিত ছিলেন।

এরপর মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন টুঙ্গিপাড়ায় গিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, ভবিষ্যত প্রজন্মকে বঙ্গবন্ধু তথা বাংলাদেশের সঠিক ইতিহাস চেনাতে ও জানাতে বাংলাদেশ রেলওয়ের এ আয়োজন। আধুনিক ও সুসজ্জিত ভ্রাম্যমাণ এ জাদুঘরে বঙ্গবন্ধুকে সপরিবারে নিস্তব্ধ করার ঘৃণ্য ইতিহাস নিয়ে মোট ১২টি খণ্ডে অডিও এবং ভিডিও আকারে দেশব্যাপী প্রদর্শনীর ব্যবস্থা রাখা হচ্ছে। ভ্রাম্যমাণ এ জাদুঘর দেশের সকল জেলায় পর্যায়ক্রমে প্রদর্শিত হওয়ার কথা জানানো হয়। এর আগে গত ২২ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ভ্রাম্যমাণ এ জাদুঘর প্রদর্শনী কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেছিলেন।

তারই ধারাবাহিকতায় গোপালগঞ্জে ৫ দিনব্যাপী বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমাণ যাদুঘর জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সকল শ্রেণি-পেশার মানুষের প্রদর্শনীর জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ রেলওয়ের এ ধরনের উদ্যোগের সাধুবাদ জানিয়েছেন, এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :