atv sangbad

Blog Post

atv sangbad > খেলাধুলা > সাকিবের অনুপস্থিতিতে অধিনায়ক সংকটে বিসিবি

সাকিবের অনুপস্থিতিতে অধিনায়ক সংকটে বিসিবি

ক্রীড়া ডেস্ক, এটিভি সংবাদ

বিশ্বকাপে দাপুটে জয়ে শুরু করলেও টানা ছয় ম্যাচে হতাশার পরাজয় জুটেছে টাইগারদের কপালে। তবে বিশ্বমঞ্চে নিজেদের অষ্টম ম্যাচে ৩ উইকেটের জয়ে আইসিসি ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সম্ভাবনা জিইয়ে রেখেছে বাংলাদেশ।

ইতিমধ্যে শ্রীলঙ্কাকে হারানোর দিনে ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পান সাকিব। ফলে অধিনায়ক সাকিব আল হাসানের ছিটকে যাওয়া দলের জন্য এক বড় ধাক্কা। আঙুলের ব্যথা পেয়ে পেইনকিলার খেয়ে ব্যাটিংয়ে নামলেও চোটের কারণে বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন লাল-সবুজের অধিনায়ক। বাঁ হাতের তর্জনীর হাড় ভেঙে মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেলে ঢাকায় ফিরেছেন সাকিব। চোট গুরুতর হওয়ায় সাকিবকে প্রায় মাসখানেক মাঠের বাইরে থাকা লাগবে। আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচ খেলতে হবে সাকিবকে ছাড়াই।

দেশেই পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে সুস্থ হয়ে ওঠার লড়াই চালাবেন তিনি। তাই নিউজিল্যান্ডের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজে তাকে পাওয়া নিয়েও শঙ্কা জেগেছে। তবে শঙ্কা এখানেই শেষ নয়। আগামী ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরের শুরুতে সাকিবকে পাওয়া নিয়েও সংশয় রয়েছে। এ সফরে তিনটি করে ওয়ানডে ও টি–টোয়েন্টি ম্যাচ খেলবে লাল-সবুজেরা। চোট না থাকলেও নাকি কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতেন না সাকিব।

জানা যায়, আগেই পরিকল্পনা ছিল এ সিরিজে থাকবেন না বিশ্বসেরা এ অলরাউন্ডার। আগামী ১৪ বা ১৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে যাচ্ছেন তিনি, তবে বেশ আগে থেকেই এ সিদ্ধান্ত নিয়ে রেখেছিলেন সাকিব। আর চোটে পড়ার কারণে সহজেই সেখানে যেতে পারছেন তিনি। সাকিবের এ ইনজুরি বড় চিন্তার কারণ হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) জন্যে। কেননা, তার অনুপস্থিতি আবারও অধিনায়ক–সংকটে ফেলে দিয়েছে বিসিবিকে। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্টে কে হবেন অধিনায়ক?

অন্যদিকে বিশ্বকাপে পাড়ি জমানোর সময়ে সাকিব নিজেই বলেছেন, বিশ্বকাপের পর আর অধিনায়কত্ব করবেন না। অধিনায়কত্ব ইস্যুতে সাকিবের কাছে পরিষ্কার বক্তব্য জানতে চাইবে বিসিবি। তবে টেস্ট সিরিজ দরজায় কড়া নাড়তে থাকায় আপাতত এই সংস্করণেরই সমাধান করবে বিসিবি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :