atv sangbad

Blog Post

atv sangbad > প্রচ্ছদ > সুস্বাদু চিকেন কাটলেট

সুস্বাদু চিকেন কাটলেট

লাইফস্টাইল ডেস্ক: বিকেল কিংবা যেকোনো ঝড় উঠানো আড্ডায় চায়ের সঙ্গে হালকা নাশতা না হলে চলেই না। তবে সেই হালকা নাশতাটি যেন মুখরোচক ও স্বাস্থ্যকর হয় সেদিকেও নজর দেয়া জরুরি।এক্ষেত্রে বিকেল কিংবা যেকোনো চায়ের আড্ডায় হালকা নাশতা হিসেবে রাখতে পারেন চিকেন কাটলেট। এটি খেতে যেমন সুস্বাদু, পুষ্টিগুণেও অনন্য। তাছাড়া চিকেন কাটলেট খুব কম সময়ে ঘরেই তৈরি করতে পারবেন। চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-

উপকরণ: মুরগির মাংসের কিমা আধা কেজি, সিদ্ধ আলু দুটি, গোলমরিচ গুঁড়া এক চা চামচ, গরমমসলা এক চা চামচ, কাঁচা মরিচ কুচি দুটি, আদা বাটা এক চা চামচ, ডিম একটি, ব্রেডকাম এক কাপ, তেল ভাজার জন্য এবং লবণ স্বাদমতো।

প্রণালী: প্রথমে একটি বাটিতে মুরগির মাংস ও সিদ্ধ আলু একসঙ্গে মিশিয়ে নিন। এবার এতে আদা বাটা, কাঁচা মরিচ কুচি, গরমমসলা, গোলমরিচ গুঁড়া ও লবণ দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি হাতে নিয়ে ছোট কয়েকটি কাটলেটের মতো তৈরি করে নিন। এরপর কাটলেটগুলো ডিমে ভিজিয়ে ব্রেডকাম লাগিয়ে নিন। এখন ডুবো তেলে বাদামি করে কাটলেটগুলো ভেজে নিন। ১০ মিনিট পর প্লেটে তুলে সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন দারুণ সুস্বাদু চিকেন কাটলেট।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :