atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > ১৫ বছরেও সংস্কার হয়নি গাজীপুরের ৩’শ মিটার ব্যস্ত সড়ক!

১৫ বছরেও সংস্কার হয়নি গাজীপুরের ৩’শ মিটার ব্যস্ত সড়ক!

গাজীপুর থেকে ওবায়দুল কবির, এটিভি সংবাদ

১৫ বছরেও সংস্কার হয়নি গাজীপুর মহানগরের চতরবাজার এলাকার মাত্র ৩’শ মিটার সড়ক। ব্যস্ত সড়কের মাত্র ৩’শ মিটার সংস্কারহীনভাবে পড়ে আছে। যা জনমনে এক বিরাট প্রশ্নের সৃষ্টি হয়েছে। বাজারের ভেতর এ সড়কে ছোট-বড় গর্ত স্থায়ী রূপ নেওয়ায় বর্ষার পুরো মৌসুমে কাদা আর পানি মাড়িয়ে প্রতিদিন হাজার হাজার মানুষকে চলাফেরা করতে হয়।

এছাড়া সড়কের এ অংশে প্রায় সময় যানজট লেগে থাকায় বাজারের ব্যবসায়ী ও আশপাশের বাসিন্দারা নিত্যদুর্ভোগের শিকার হচ্ছেন।

স্থানীয় ওষুধ ব্যবসায়ী মাসুদ রানা বলেন, ১৫ বছরের বেশি সময় চতরবাজারের এ রাস্তাটি সংস্কারের অভাবে এভাবে পড়ে আছে। কী কারণে সংস্কার হচ্ছে না তা আমাদের জানা নেই। জয়দেবপুর শহরে যাতায়াতের জন্য এ এলাকার মানুষের চতরবাজার ছাড়া কোনো উপায় নেই।

বাজারের ব্যবসায়ী আলমগীর, জাহাঙ্গীর ও সুজন জানান, শুষ্ক মৌসুমে ছোট-বড় গর্ত, ধুলাবালি। আর বর্ষার পুরো মৌসুমজুড়ে কাদাপানি। এতে এই রাস্তা চলাচলকারী মানুষের নিত্যদুর্ভোগের সঙ্গী।

ksrm

এলাকার অনেকেই বলেন, সপ্তাহে পাঁচ দিনই আমাদেরকে মোটরসাইকেল ও পায়ে হেঁটে এ রাস্তা দিয়ে অফিসে যেতে হয়। অল্প রাস্তা হলেও ভাঙাচোরা থাকায় সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত থেমে থেমে যানজট লেগেই থাকে। আবার দুপুর ও বিকাল ৪টার পর শুরু হয় যানজট। রাস্তায় ছোট-বড় গর্ত আর কাদাপানির কারণে যানজট লেগে যায়। অথচ সড়কের এ অংশ পার হয়ে পিচঢালাই উন্নত সড়কের সংযোগ রয়েছে।

গাজীপুর সিটি করপোরেশনের ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম মিডিয়াকে জানান, ইতোমধ্যে এ ওয়ার্ডের মূল সড়কগুলো সম্প্রসারণ এবং সংস্কার করা হয়েছে। ওই রাস্তার সঙ্গে বসবাসরত একজন জায়গা দেওয়ার আপত্তি করায় কাজের টেন্ডার আহ্বান করা যাচ্ছে না। তিনি এ ব্যাপারে আদালতেও রিট করেছেন। এ কারণে বাজারের বেশ কিছু অংশের সংস্কারকাজ বন্ধ রয়েছে। আমরা আলোচনা করছি। আশা করা হচ্ছে শিগগিরই সংস্কারকাজ শুরু করতে পারব।

জনদুর্ভোগ এড়াতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি নজরে আনবেন এবং আশু হস্তক্ষেপ কামনা করছেন এলাকার সর্বস্তরের জনগণ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :