atv sangbad

Blog Post

পাকিস্তানকে হারিয়ে ফাইনালের প্রস্তুতি শ্রীলঙ্কার

ক্রীড়া ডেস্ক, এটিভি সংবাদ  

এশিয়া কাপে ফাইনালের আগে নিয়মরক্ষার ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে শ্রীলঙ্কা। এদিন টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তান১২১ রান করতেই অলআউট হয়ে যায়। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই লঙ্কান টপ অর্ডারের ২ ব্যাটারকে ফিরিয়ে দেন পাকিস্তানি পেসাররা। তবে শেষ পর্যন্ত ওপেনার পাথুম নিসাঙ্কা ও ভানুকা পাজাপাকশের কল্যানে ৫ উইকেটের জয় নিয়ে মাঠছাড়ে লঙ্কানরা।

রাজাপাকশে ২৪ রানে মঞ্চ গড়ে দিয়ে ও অধিনায়ক দাসুন শানাকা ১৬ বলে ২১ রানের কার্যকরী ইনিংস খেলে সাজঘরে ফিরেন।কিন্তু শুরু থেকে প্রান্ত আগলে থাকা নিসাঙ্কা মাঠ ছেড়েছেন জয় নিয়েই। ৪৮ বলে ৫ চার ও ১ ছক্কায় অপরাজিত ৫৫ রানেরঅসাধারণ একটি ইনিংস খেলেন এই ওপেনার। ৩ বলে ২টি চারে ১০ রানে জয় ত্বরান্বিত করেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

ksrm

২১ রানে দুটি উইকেট নেন হাসনাইন, ১৯ রানে দুটি নেন হারিস রউফও। ৩৪ রানে এক উইকেট শিকার করেন লেগ স্পিনারউসমান কাদির।

শিরোপা মঞ্চের আগে এই ম্যাচ ছিল দুই দলের জন্যই বেঞ্চ পরীক্ষার। লঙ্কান দলে অভিষেক হয়েছে বামহাতি পেসার প্রমোদমাদুশানের। পাকিস্তান দলেও পরিবর্তন আসে দুটি। বিশ্রামে যান নাসিম শাহ ও শাদাব খান।

তার ওপর ম্যাচটা হচ্ছে দুবাইয়ে।রান তাড়ায় সুবিধা হয় দেখে শুরুতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্তও নেয় লঙ্কান দল। তবে পাকিস্তানের ‍শুরুটা দেখে এভাবেদুর্বল সমাপ্তি কল্পনা করা যায়নি। চতুর্থ ওভারে দলীয় ২৮ রানে রিজওযানের (১৪) বিদায়ের পর দ্বিতীয় উইকেট পড়েছে দশমওভারে ৬৩ রানে। ফখর জামান ১৩ রান করে ফিরেছেন। অধিনায়ক বাবর আজম ততক্ষণে ৩০ রান করে ভালো কিছুর ইঙ্গিতদিলেও ছন্দপতন ঘটেছে তার বিদায়ের পরেই। লঙ্কান বোলিং তোপে দেখতে দেখতে ৯১ রানে পড়ে যায় ৬ উইকেট! শেষটায়বিস্ফোরক ইনিংস উপহার দিতে না পারায় ১৯.১ ওভারে ১২১ রানেই থেমে যায় পাকিস্তানের ইনিংস। মোহাম্মদ নওয়াজ তারপরেও ১৮ বলে ২৬ রান করতে পারায় শেষ মুহূর্তে স্কোরবোর্ড কিছুটা সমৃদ্ধ হতে পেরেছে।

ওয়ানিন্দু হাসারাঙ্গা ২১ রানে ৩ উইকেট নিয়ে সেরা বোলার ছিলেন। ম্যাচসেরাও তিনি। অভিষিক্ত প্রমোদ মাদুশান অভিষেকে ২১রানে দুটি উইকেট নিয়েছেন। মাহিশ থিকশানাও সমান রান দিয়ে নিয়েছেন দুটি। একটি করে উইকেট নিয়েছেন ধনাঞ্জয়া ডিসিলভা ও চামিকা করুনারত্নে। নিশানকার ব্যাংটিয়ে পাঁচ উইকেটের জয় পায় শ্রীলঙ্কা। পখেলার টিকিট আগেই নিশ্চিত করেছিলপাকিস্তান ও শ্রীলঙ্কা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :