atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > ইবি’র ফার্মেসী বিভাগের ‘বিশ্ব ফার্মাসিস্ট দিবস’ উদযাপন

ইবি’র ফার্মেসী বিভাগের ‘বিশ্ব ফার্মাসিস্ট দিবস’ উদযাপন

ইদুল হাসান, ইবি সংবাদদাতা, এটিভি সংবাদ

‘বিশ্ব ফার্মাসিস্ট দিবস’ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফার্মেসী বিভাগ বর্ণাঢ্য র‍্যালি ও বৃক্ষরোপন কর্মসূচী পালন করেছে। সোমবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় এ কর্মসূচি পালন করেন বিভাগটি।

দিবসটি উপলক্ষে ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের সামনে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম ও বিভাগের সভাপতি অর্ঘ্য প্রসূন সরকার। এসময় আরো উপস্থিত ছিলেন বিভাগের প্রভাষক রেহনুমা তানজিন ও রসুল করিম।

পরে সেখান থেকে এক বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। র‍্যালিতে বিভাগটির প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। এসময় তাদের হাতে স্বাস্থ্য সেবায় ফার্মাসিস্টদের অবদান সম্বলিত রং-বেরঙের বিভিন্ন প্ল্যাকার্ড, ফেস্টুন দেখা যায়। র‍্যালি শেষে সেখানে প্রায় ১০টি ঔষধি বৃক্ষের চারা রোপন করেন তারা।

বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক অর্ঘ্য প্রসূন সরকার বলেন, আগে মনে করা হতো ফার্মাসিস্টরা শুধু ঔষুধ তৈরী করে। তবে বর্তমানে তাদেরকে হেলথ সিস্টেমের ভেইনগার্ড মনে করা হয়। ফার্মাসিস্টরা বর্তমানে সরাসরি রোগীদের সাথে জড়িত। ঔষধের সংরক্ষণ, রোগীদের কাউন্সিলিংয়ের মতো গুরুত্বপূর্ণ কাজে ফার্মাসিস্টরা অবদান রাখছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :