atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > চালকদের বিনামূল্যে স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা করছে বিআরটিএ

চালকদের বিনামূল্যে স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা করছে বিআরটিএ

আরিফুল ইসলাম, রংপুর, এটিভি সংবাদ

আইন মেনে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ি তুলি শ্লোগানে ”জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৩” উপলক্ষ্যে রংপুরে বিনামূল্যে চালকদের স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৬অক্টোবর) বিকেলে বিআরটিএ রংপুর সার্কেলের আয়োজনে ও সিভিল সার্জন অফিসের সহযোগিতায় বিনামূল্যে ৭১জন চালকের স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা করা হয়।

বিআরটিএ কার্যালয়ের সামনেই বিনামূল্যে স্বাস্থ্য ও চোখ পরীক্ষা কার্যক্রমে চিকিৎসা নিতে আসা পীরগাছা উপজেলার প্রাইভেট কারের চালক রমজান আলীর সাথে কথা হলে তিনি বলেন, এখানে এসে বিনামূল্যে ডায়াবেটিস, ব্লাড প্রেসার, চোখ পরীক্ষা করালো খুব ভালো লাগলো। তারা চিকিৎসা সেবাও দিল প্রেসক্রিপশন করে দিয়েছে। এই অনুযায়ী প্রয়োজনীয় ওষুধ খাব। এটা আমাদের জন্য খুবই ভালো হয়েছে কারণ এখন একজন ডাক্তারের কাছে গেলে ৬শ থেকে ১ হাজার টাকা ভিজিট দিতে হয় আর আমরা এখানে বিনামূল্যেই পাইলাম।

চিকিৎসা নিতে আসা হানিফ পরিবহনের চালক দিলশাদ জানান, এরকম উদ্যোগ চলমান থাকলে আমাদের মধ্যে অনেক গরিব চালক রয়েছে যারা টাকার অভাবে নিজেদের স্বাস্থ্যের পরীক্ষা করাতে পারে না। তাদের জন্য খুবই উপকার হবে। বিআরটিএ কে ধন্যবাদ জানাই এত সুন্দর উদ্যোগ নেওয়ার জন্য।

রংপুর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মোস্তাফিজার রহমান জানান, বিআরটিএ সুন্দর উদ্যোগ নিয়েছে আমরা তাদের সহযোগিতা করছি চিকিৎসা সেবা দিয়ে। যেহেতু চালকেরা আমাদের গুরুত্বপূর্ণ তাদের স্বাস্থ্য ঠিক রাখা আমাদেরই দায়িত্ব। চালকের স্বাস্থ্য ঠিক থাকলে আমরা দুর্ঘটনায় পড়বো না। বিআরটিএ যে উদ্যোগ নিয়েছে এটি সত্যিই সাধুবাদ পাওয়ার যোগ্য। এই কার্যক্রমের সঙ্গে যুক্ত থাকতে পেরে আমরা গর্বিত।

বিআরটিএ রংপুর সার্কেলের সহকারী পরিচালক(ইঞ্জিঃ) ফারুক আলক জানান, সড়ক নিরাপদ রাখতে ও দুর্ঘটনা কমাতেই আমাদের সচিব ও চেয়ারম্যান মহোদয়ের নির্দেশেই এই কার্যক্রম শুরু হয়েছে। আমরা রংপুরের সমস্ত চালকদের বিনামূল্যে তাদের স্বাস্থ্য সেবা পরীক্ষা ও চক্ষু পরীক্ষা করছি। যদি কারো চোখের বড় সমস্যা থেকে থাকে চশমার প্রয়োজন হয় বিআরটিএ থেকেই তাকে চশমাও দেয়া হবে। এই উদ্যোগটিতে প্রথম দিনেই ভালো সাড়া পাচ্ছি। অনেক সময় চালকেরা অবহেলা কিংবা টাকার সমস্যার কারণে তাদের স্বাস্থ্য ও চোখ পরীক্ষা করায় না। যার ফলে সড়কে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। এটিকে শূন্যের কোঠায় নামিয়ে আনতে আমাদের এই কার্যক্রম আগামী ২২ অক্টোবর পর্যন্ত চলমান থাকবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :