atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > সুুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের পানির পাম্প নষ্ট, দুর্ভোগে রোগিরা

সুুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের পানির পাম্প নষ্ট, দুর্ভোগে রোগিরা

হযরত বেল্লাল, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) :

গত চার দিন থেকে গাইবান্ধার সুুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পানির পাম্প নষ্ট হওয়ায় কমপ্লেক্সে তীব্র পানি সংকট দেখা দিয়েছে। রোগির স্বজনরা বাহির থেকে পানি নিয়ে এসে প্রয়োজনীয় চাহিদা পুরণ করছে। শুক্রবার পানির পাম্পটি বিকল হয়ে পড়ে অথচ কর্তৃপক্ষ নিবর ভুমিকা পালন করছে। যার কারণে চরম বিপাকে এবং ভোগান্তিতে পড়েছে রোগিসহ অন্যান্য সুবিধাভোগিরা।

জানা গেছে, ৩০ শয্যা নিয়ে ১৯৮২ কমপ্লেক্সটি চালু হয়। ২০১৫ সালে ৫০ শয্যায় উন্নীত করা হয়। কাগজ কলমে কমপ্লেক্সের মান বৃদ্ধি পেলেও বাস্তবে কমপ্লেক্সটির সেবার মান নিম্নমুখি হয়ে পড়েছে। জরাজীর্ণ পানির লাইনে চলে আসছে কমপ্লেক্সের কার্যক্রম। কমপ্লেক্সে ভর্তি হওয়া রোগী, তাদের স্বজন ও চিকিৎসকরা পাম্পের পানি দিয়ে তাদের প্রয়োজনীয় কাজ সারতেন। বর্তমানে চারদিন থেকে পাম্প বন্ধ থাকায় চরম ভোগান্তি দেখা দিয়েছে।

কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা আনারুল ইসলাম নামে এক রোগী জানান, পানি না থাকায় চরম বিপাকে পড়েছি। বালতি অথবা বোতলে করে টিউবয়েল থেকে পানি এনে তা দিয়ে প্রয়োজনীয় কাজ সারতে হচ্ছে। এটা অনেক কষ্টের।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সায়্যিদ মুহাম্মদ আমরুল্লাহ জানান, পানির পাম্পে সমস্যার বিষয়টি আমি তাৎক্ষণিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করছি ২ থেকে ৩ দিনের মধ্যে সমাধান হয়ে যাবে।

গাইবান্ধা জেলা স্বাস্থ্য প্রকৌশলী বিভাগের (এইচইডি) সহকারী প্রকৌশলী এরশাদুল হক জানান, বিষয়টি জানতে পেয়ে অফিসের মেকানিক পাঠিয়ে প্রাথমিকভাবে পরীক্ষা নিরিক্ষা করে দেখা গেছে, মাটির ৪৫০ ফিট নিচে পাম্পের ত্রুতি দেখা দিয়েছে। বিকল্প পদ্ধতিতে পানির ব্যবস্থা করা হচ্ছে। পাম্পের কাজ করতে ৪ থেকে ৫ দিন সময় লাগতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :