atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > যুক্তরাষ্ট্র চায় বাংলাদেশের জনগণ নির্বিঘ্নে তাদের নেতা নির্বাচন করুক : ম্যাথিউ মিলার

যুক্তরাষ্ট্র চায় বাংলাদেশের জনগণ নির্বিঘ্নে তাদের নেতা নির্বাচন করুক : ম্যাথিউ মিলার

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার বলেছেন, যুক্তরাষ্ট্র কোনো নির্দিষ্ট দলকে সমর্থন করে না। নির্বাচনের ফলাফলকেও প্রবাভিত করতে চায় না। যুক্তরাষ্ট্র চায়, বাংলাদেশের জনগণ যাতে নির্বিঘ্নে তাদের নেতা নির্বাচন করতে পারে।

সোমবার (২ অক্টোবর) যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে মিলার একজন সাংবাদিকের প্রশ্নের জবাবে বলেন এ কথা।

ম্যাথিউ মিলার বলেছেন, যুক্তরাষ্ট্রের ভিসা নীতি বাংলাদেশের জনগণের স্বাধীনভাবে নেতা নির্বাচনের আকাঙ্ক্ষাকে সমর্থন করে। ভিসা সীমাবদ্ধতার যে নীতি ঘোষণা করা হয়েছে, তা বাংলাদেশের জনগণ যাতে স্বাধীনভাবে নেতা নির্বাচন করতে পারে শুধুমাত্র সেটি নিশ্চিত করার জন্য। বাংলাদেশের সরকার, রাজনৈতিক দল, নাগরিক সমাজ এবং গণমাধ্যম- সবাই অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের আকাঙ্ক্ষা ব্যক্ত করেছে। যুক্তরাষ্ট্রেরও এটিই চাওয়া।

গত ২৪ মে অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিতে বাংলাদেশের জন্য স্বতন্ত্র ভিসা নীতি ঘোষণা করে মার্কিন যুক্তরাষ্ট্র। সেদিন রাতে ওই ঘোষণা দেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি জে ব্লিংকেন।

গত ২২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট এক বিবৃতিতে জানায়, বাংলাদেশে গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়া বাধাগ্রস্তকারী ব্যক্তিদের ওপর ভিসা বিধিনিষেধ আরোপে পদক্ষেপ নেওয়া হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :