atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > সংসদের প্রথম অধিবেশনে পাঁচ সদস্যের সভাপতিমণ্ডলীর মনোনয়ন

সংসদের প্রথম অধিবেশনে পাঁচ সদস্যের সভাপতিমণ্ডলীর মনোনয়ন

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ 

শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন। সংসদে প্রথম অধিবেশনের জন্য পাঁচ সদস্যের সভাপতিমণ্ডলীর মনোনয়ন দেওয়া হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে সংসদ অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এই মনোনয়ন দেন।

সভাপতিমণ্ডলীর সদস্যরা হচ্ছেন, ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম, শাহাব উদ্দিন, আ ফ ম রুহুল হক, হাফিজ উদ্দিন আহমেদ ও উম্মে কুলসুম স্মৃতি।

তারা স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে তালিকার অগ্রবর্তিতা অনুযায়ী বৈঠকে সভাপতিত্ব করবেন।

এর আগে, বিকেল ৩টায় একাদশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকুর সভাপতিত্বে সংসদের প্রথম অধিবেশন শুরু হয়। অধিবেশনের শুরুতে ডেপুটি স্পিকার সবাইকে স্বাগত জানান। এরপর নতুন স্পিকার নির্বাচন করা হয়। সংসদে সড়ক পরিবহনমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্পিকার হিসেবে শিরিন শারমিন চৌধুরীর নাম প্রস্তাব করেন। আওয়ামী লীগের সংসদীয় দলের সম্পাদক চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী লিটন ওই প্রস্তাবকে সমর্থন করেন। স্পিকার হিসেবে অন্য কোনো মনোনয়ন ছিল না। পরে কণ্ঠ ভোটে স্পিকার নির্বাচিত হন। ডেপুটি স্পিকার এ সময় সর্বসম্মতিক্রমে ও বিনা-প্রতিদ্বন্দ্বিতায় শিরীন শারমিন চৌধুরী নির্বাচিত হয়েছেন বলে ঘোষণা করেন। আর পুনরায় ডেপুটি স্পিকার নির্বাচিত হন শামসুল হক টুকু।

এরপর সংসদ ২০ মিনিটের জন্য মুলতবি করা হয়। এসময় সংসদ ভবনে অবস্থিত রাষ্ট্রপতির কার্যালয়ে নতুন স্পিকারকে শপথ পড়ান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :