atv sangbad

Blog Post

atv sangbad > নির্বাচন > জনগণ যেভাবে চাইবে, সেভাবেই বাংলাদেশে ভোট হবে : নয়াদিল্লি

জনগণ যেভাবে চাইবে, সেভাবেই বাংলাদেশে ভোট হবে : নয়াদিল্লি

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার (৩ আগস্ট) বলেছে, নয়াদিল্লি চায় বাংলাদেশের নির্বাচন এবং গণতান্ত্রিক প্রক্রিয়া দেশের জনগণের দ্বারা নির্ধারণ করা হোক। বাংলাদেশের আসন্ন নির্বাচন নিয়ে ভারত আনুষ্ঠানিকভাবে এই প্রথম কোনো মন্তব্য করল।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সাপ্তাহিক সংবাদ সম্মেলনে মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, ‘বাংলাদেশের জনগণ যেভাবে চাইবে, সেভাবেই ভোট হবে। আমরা সেটাই মেনে নেব।

তবে নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করে মুখপাত্র বলেন, ‘অবশ্যই, আমরা সেখানে (ঢাকা) আমাদের হাইকমিশনের মাধ্যমে (বাংলাদেশের পরিস্থিতি) নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি… আমরা আশা করছি, সেখানে শান্তি থাকবে এবং কোনো সহিংসতা হবে না। পরিকল্পনা অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে।’নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের জন্য বিরোধী দলের দাবির মধ্যে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি এবং এই ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়ের ‘বিভিন্ন’ মতামত নিয়ে ভারত কী ভাবছে—এক সাংবাদিককে এমন প্রশ্নের জবাবে মুখপাত্র এই মন্তব্য করেন।
অরিন্দম বাগচি বলেন, আমি মনে করি (বাংলাদেশে) অনেক কিছুই হচ্ছে, সমগ্র বিশ্ব হয়তো এটা নিয়ে মন্তব্য করছে, কিন্তু ভারত ভারতই। বাংলাদেশের সঙ্গে ভারতের একটি বিশেষ সম্পর্ক রয়েছে উল্লেখ করে বাগচী আরো বলেন, ‘বাংলাদেশে যা ঘটছে, তার প্রভাব আমাদের ওপর পড়ে।’

মুখপাত্র বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকারসহ কোনো বিষয়েই আমার কোনো মন্তব্য নেই।’ সূত্র : বাসস
এটিভি/এস

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :