atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > নড়াগাতি থানার ওসি’র অপসারণের দাবিতে মানববন্ধন

নড়াগাতি থানার ওসি’র অপসারণের দাবিতে মানববন্ধন

নড়াইল প্রতিনিধি, এটিভি সংবাদ 

জেলা নড়াইলের কালিয়ায় দুই বীর মুক্তিযোদ্ধার ওপর প্রকাশ্য হামলার প্রতিবাদে এবং উপজেলার নড়াগাতি থানার ওসি সুকান্ত সাহার অপসারণের দাবিতে স্থানীয় মুক্তিযোদ্ধারা গতকাল সকালে মানববন্ধন করেছেন।

মানববন্ধনে হামলার শিকার দুই বীর মুক্তিযোদ্ধা উপজেলার খাশিয়াল গ্রামের পীর মহম্মাদ বিশ্বাস ও পুটিমারি গ্রামের শিকদার বদরুজ্জামান অভিযোগ করে বলেন, খাশিয়াল গ্রামের আব্দুল ওহাব শেখ গত ১৯ মে ও মিজানুর রহমান বিশ্বাসের নেতৃত্বে পীর মহম্মাদ বিশ্বাসের ওপর গত ১৭ মে পৃথক দু’টি হামলার ঘটনা ঘটার পর তারা দু’জনই উপজেলার নড়াগাতি থানায় মামলা করতে যান।

মামলা করতে গেলে ওসি তাদের মামলা না নিয়ে ফিরিয়ে দিলে বদরুজ্জামান গত ২২ মে ও পীর মহম্মাদ গত ১৯ মে নড়াইলের ম্যাজিস্ট্রেট আদালতে পৃথক দু’টি মামলা দায়ের করেন। পরে আদালত মামলা দু’টির তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নড়াগাতি থানার ওসির ওপর ন্যস্ত করেন।

মানববন্ধন চলাকালে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা মোল্যা ইমদাদুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মো. শাহজাহান বিশ্বাস প্রমুখ। মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, নড়াগাতি থানার ওসি সুকান্ত সাহা জামায়াত ও বিএনপি লালন করতে শুরু করেছেন।

জামায়াত-বিএনপি’র দোসর ওসি জেলা বিএনপি’র সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলমের ভাই মিজানুর রহমান বিশ্বাস ও তার সহযোগীদের কাছ থেকে অনৈতিকভাবে লাভবান হয়ে দুই মুক্তিযোদ্ধার ওপর হামলার ঘটনায় কোনো আইনি পদক্ষেপ নেননি। বরং আদালতে দায়ের করা মামলা চূড়ান্ত রিপোর্ট দিয়েছেন।

তারা অবিলম্বে ওসি’র অপসারণসহ মুক্তিযোদ্ধাদের ওপর হামলার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। উপজেলার নড়াগাতি থানার ওসি সুকান্ত সাহা অভিযোগ অস্বীকার করে বলেন, একটি মামলায় যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হয়েছে, আরেকটি মামলা তদন্তাধীন আছে।

যেখানে সরকারপ্রধান জনসাধারণের জন্য নিবেদিত হয়ে কাজ করে যাচ্ছেন, সেখানে একজন ওসি এত বড় দুঃসাহস পায় কি করে? মানববন্ধনের বিষয়টি নজরে নিয়ে প্রশাসনের ঊর্ধ্বতন মহল ওসি’র ব্যাপারটি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন, এমনটি আশা করছেন সর্বস্তরের জনসাধারণ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :