atv sangbad

Blog Post

চট্রগ্রামের কাচ্চি ডাইনকে আড়াই লাখ টাকা জরিমানা

চট্রগ্রাম প্রতিনিধি, এটিভি সংবাদ 

খদ্যদ্রব্যে রাসায়নিকের ব্যবহার, পোকায় খাওয়া বেগুন দিয়ে বেগুনি তৈরি, কাচ্চিতে পচা আলু দেয়াসহ নানা অভিযোগে চট্টগ্রামের কাচ্চি ডাইনকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই অভিযানে আরও দুই প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার নগরীর চকবাজার এলাকায় অভিযান পরিচালনা করে এই জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অধিদপ্তরের চট্টগ্রাম কার্যালয়ের পক্ষে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক নাসরিন আক্তার ও সহকারী পরিচালক রানা দেব নাথ।

সহকারী পরিচালক রানা দেব নাথ জানান, চকবাজার এলাকায় পরিচালিত অভিযানে কাচ্চি ডাইনে মোড়কজাত বিধিমালা লঙ্ঘন, অননুমোদিত রাসায়নিক ব্যবহার, বাসি খাবার সংরক্ষণ, পোকায় খাওয়া বেগুন দিয়ে বেগুনি তৈরি, কাচ্চিতে পচা আলুর ব্যবহারসহ নানা অপরাধের প্রমাণ পাওয়া যায়। এসব কারণে ওই প্রতিষ্ঠানকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।

একই এলাকার জামান হোটেল রেস্টুরেন্ট অ্যান্ড বিরিয়ানি হাউজকে অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির দায়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও বালি আর্কেড শপিং মলে ‘ব্র্যাবন্ড এভিনিউ’ নামের প্রসাধনী দোকানকে মেয়াদোত্তীর্ণ কসমেটিকস বিক্রির দায়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিদপ্তরের এই অভিযানে সহযোগিতা করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের একটি দল। জনস্বার্থে এই ধরনের অভিযান নিয়মিত চলবে বলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :