atv sangbad

Blog Post

টেকনাফে আগুনে পুড়ল রোহিঙ্গা ক্যাম্পের ৩২ ঘর

কক্সবাজার থেকে মোজাম্মেল হক, এটিভি সংবাদ 

কক্সবাজারের টেকনাফ লেদা ২৪নং রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়ে গেছে অন্তত ৩২টি ঘরবাড়ি। যাদের মধ্যে ২টি স্থানীয় বাসিন্দার বাড়িও রয়েছে। মঙ্গলবার মধ্যরাতে এ দুর্ঘটনা ঘটে।

ক্যাম্প ২৪-এর মাঝি নুর কবির মিডিয়াকে বলেন, রাতে ক্যাম্পের একটি স্কুল থেকে আগুন লেগে ৫ নম্বর ব্লকের ৩২টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। কেউ কোনো কিছু বাড়ি থেকে বের করতে পারেনি। এ ছাড়া আগুনের তাপে পাশের ১২টির মতো বাড়িও ক্ষতিগ্রস্ত হয়।

তিনি আরও জানান, আগুন লাগার ঘটনা শুনে যে যার যার মতো করে পানি, বালি মেরে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে এনজিও সংস্থা আইওএম থেকে দমকল বাহিনীর কর্মীরা এসে পুরো আগুন নিয়ন্ত্রণে আনে।

 স্থানীয় চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, রোহিঙ্গা ক্যাম্পে আগুন লাগার ঘটনা শুনে রাতেই আমি ঘটনাস্থলে গেছি। যেখানে আমার এলাকার স্থানীয়দের দুটি পরিবারও রয়েছে। স্থানীয় অনেক মানুষ আগুন নেভানোর কাজে সহযোগিতা করেছে।

এ বিষয়ে ক্যাম্প ২৪-এর সিআইসি (সিনিয়র সহকারী সচিব) মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, আমি ঈদের ছুটিতে আছি, রাতে আগুন লেগে পুড়ে যাওয়া ঘরগুলো শনাক্ত করে এনজিও সংস্থা আইওএম তাদের শেল্টারের ব্যবস্থা করছে। পাশাপাশি ডব্লিউএফপি (ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম) তাদের খাদ্যের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :