atv sangbad

Blog Post

atv sangbad > বাংলাদেশ > আজ দেশের ১৮ জেলায় ঝড়ের সম্ভাবনা
File Pic

আজ দেশের ১৮ জেলায় ঝড়ের সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ 

আজ দেশের ১৮ জেলায় বজ্রবৃষ্টি ও তীব্র ঝড়ের সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকালে এমনটাই আবহাওয়ার পূর্বাভাসের এ তথ্য জানানো হয়েছে। আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত পূর্বাভাস দেওয়া হয়েছে (দুপুর ১টা পর্যন্ত) দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোতে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, রংপুর, রাজশাহী, পাবনা, টাঙ্গাইল, মংমনসিংহ, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট জেলার ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এসব এলাকায় নদীবন্দরগুলোতে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

এর আগে বুধবার (১৬ আগস্ট) সন্ধ্যা ৬টায় দেওয়া পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, হিমাচল, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের মাঝারি অবস্থায় রয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :