atv sangbad

Blog Post

রাষ্ট্রপতির বৈধতা নিয়ে রিট খারিজের আদেশ বহালের রায়

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ :

মো. সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি ঘোষণা করা নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) গেজেটের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট খারিজের আদেশ বহালের রায় প্রকাশ করা হয়েছে। সেইসাথে রিটকারীকে এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আপিল বিভাগ।

বুধবার (২৩ আগস্ট) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আট বিচারপতির পূর্ণাঙ্গ বেঞ্চের এ রায় প্রকাশ করা হয়। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এম এ আজিজ খান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

রায়ে উল্লেখ করা হয়েছে, রাষ্ট্রপতির পদ লাভজনক নয়। তাই রিটকারী আইনজীবী এম এ আজিজ খানকে দুই সপ্তাহের মধ্যে এক লাখ টাকা জরিমানা দেয়ার আদেশ দেয়া হয়েছে। তবে রিটকারী এম এ আজিজ খান জানান, রায়ের রিভিউ চেয়ে আবেদন করবেন।

এর আগে গত ১৮ মে মো. সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি নির্বাচিত ঘোষণা করে ইসির গেজেটের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট খারিজের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ। সেইসাথে অযৌক্তিক রিট করে আদালতের সময় অপচয় করায় আইনজীবী এম এ আজিজ খানকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

প্রধান বিচারপতির নেতৃত্বে আট বিচারপতির পূর্ণাঙ্গ বেঞ্চ এ আদেশ দেন। বেঞ্চের অন্য সাতজন হলেন– বিচারপতি মো. নুরুজ্জামান, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারতি মো. আশফাকুল ইসলাম, বিচারপতি আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি জাহাঙ্গীর হোসেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :