atv sangbad

Blog Post

টানা বৃষ্টিতে তলিয়ে গেছে রাজধানী বেঙ্গালুরু

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ 

টানা কয়েক দিনের বৃষ্টিতে ভারতের কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরু প্রায় অচল হয়ে পড়েছে। ভারি বৃষ্টিতে শহরের অনেক জায়গায় যান চলাচল ব্যাহত হচ্ছে। এরই মধ্যে তলিয়ে গেছে বাড়িঘর-রাস্তাঘাট। ইয়ামালুর, রেইনবো ড্রাইভ লেআউট, সানি ব্রুকস লেআউট ও মারাঠাহল্লির মতো জায়গায় অফিসগামী ও স্কুলের বাচ্চাদের রাস্তা পার হওয়ার জন্য নৌকা ও ট্রাক্টর ব্যবহার করতে দেখা গেছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) বেঙ্গালুরুতে ১৩ সেন্টিমিটারের বেশি বৃষ্টি হয়েছে ও কিছু এলাকায় ১৮ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হয়। নাগারে বৃষ্টি এখনো অব্যাহত রয়েছে।

ksrm

বেঙ্গালুর হচ্ছে ভারতের আইটি হাব। বৃষ্টির কারণে প্রায় বন্যা পরিস্থিতি তৈরি হয় স্থানটিতে। চারিদিকে জমে গেছে পানি। মঙ্গলবারও মুষলধারে বৃষ্টি অব্যাহত ছিল, যার কারণে শহরের অনেক অংশ প্লাবিত হয়েছে। আগামী পাঁচদিন কর্ণাটকে বজ্রপাতও অব্যাহত থাকতে পারে।

বেঙ্গালুরুতে পানি জমার অনেক কারণ রয়েছে। প্রাথমিক কারণ হলো নিষ্কাশনের জন্য যে ড্রেনগুলো রয়েছে সেগুলো পুরোনো ও ক্ষতিগ্রস্ত। শহরে ৫ থেকে ১০ সেন্টিমিটার বৃষ্টিই হলেই সমস্যা তৈরি হয়। পাশাপাশি সময়মতো ড্রেন পরিষ্কার না করায় বৃষ্টির পানি আটকে যায়।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাই বলেছেন, যে তার সরকার বৃষ্টি-বিধ্বস্ত শহরটিকে পুনরুদ্ধার করাকে একটি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে ও ভবিষ্যতে এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে তা নিশ্চয়তা দিয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :