atv sangbad

Blog Post

বঙ্গবাজারে আগুনের ঘটনায় বিভিন্ন দল ও সংগঠনের উদ্বেগ

জহিরুল ইসলাম (ঢাকা), এটিভি সংবাদ  

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুনের ঘটনায় গভীর উদ্বেগ জানিয়েছে বিভিন্ন দল ও সংগঠন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রতি সহমর্মিতা প্রকাশের পাশাপাশি তাঁদের পুনর্বাসন এবং যথোপযুক্ত ক্ষতিপূরণের ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে তাঁরা। গতকাল মঙ্গলবার পৃথক বিবৃতিতে এসব দল ও সংগঠনের নেতারা অগ্নিকাণ্ডের কারণ উদ্ঘাটনে প্রয়োজনীয় তদন্তের দাবিও জানান।

তাঁরা বলেছেন, এই অগ্নিকাণ্ডের পেছনে কোনো আত্মঘাতী অপতৎপরতা বা নাশকতা রয়েছে কিনা– তা খুঁজে বের করা দরকার। সেই সঙ্গে দায়িত্বে অবহেলাকারীদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

পৃথক বিবৃতি দিয়েছেন জাতীয় মুক্তি কাউন্সিলের সভাপতি বদরুদ্দীন উমর ও সম্পাদক ফয়জুল হাকিম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া ও সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) সভাপতি ডা. এম এ সামাদ ও সাধারণ সম্পাদক সাহিদুর রহমান, সিপিবি ঢাকা দক্ষিণ জেলা কমিটির সভাপতি শামসুজ্জামান হীরা ও সাধারণ সম্পাদক জলি তালুকদার এবং হকার্স ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি গাজী আসাদুল হক ও সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :