atv sangbad

Blog Post

atv sangbad > শিক্ষা > গিনেস বুকে নাম লেখালেন জবি শিক্ষার্থী অংকন

গিনেস বুকে নাম লেখালেন জবি শিক্ষার্থী অংকন

আসিফ খন্দকার, এটিভি সংবাদ 
পুরো নাম জাহিদুল ইসলাম অংকন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ছাত্র।তবে মানুষ তাকে চিনে একজন লেখক হিসেবে।তার উপন্যাস গুলো পাঠকদের মাঝে তাকে জনপ্রিয় করে তুলেছে। প্রকাশিত উপন্যাসের সংখ্যা চারটি। ২০২০ বইমেলায় প্রকাশিত হয় প্রথম উপন্যাস ‘শূন্য ঠিকানা’।  এরপর ২০২১ সালে ‘খোঁপার বাঁধন’,২০২২ সালে ‘দখিনা চিঠি’ এবং ২০২৩ সালে ‘হাওয়া’ নামের উপন্যাস বইমেলায় প্রকাশিত হয়। তার প্রকাশিতব্য উপন্যাসের কাজ চলমান।
জনপ্রিয় এই লেখক এবার দেশের গন্ডি পার করে আন্তর্জাতিক মহলে নিজের নামের গুঞ্জন সৃষ্টি করেছেন।না লেখালেখির জন্য না।অন্য একটি রেকর্ড গড়ে তার নাম উঠেছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে।ফাস্টেস্ট টাইম টু সেটআপ অ্যান্ড টপেল ফাইভ ইরেজার’ টাইটেলে দ্রুততম সময়ের মধ্যে পাঁচটি রাবার দাঁড় করিয়ে একটির ওপরে আরেকটি ফেলে তিনি এ রেকর্ড করেন।বৃহস্পতিবার গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস থেকে স্বীকৃতিমূলক ইমেইল পাঠানো হয়েছে তার কাছে।রেকর্ডের এ বিষয়টি গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটেও প্রকাশ হয়েছে। এর আগে ২৩ আগস্ট প্রতিষ্ঠানটি অংকনের কার্যক্রমটিকে রেকর্ড হিসেবে অন্তর্ভুক্ত করে।
এই প্রসঙ্গে অংকন বলেন,”করোনাকালীন অলস সময়ে চিন্তা করেছিলাম নতুন কিছু করার। তখন থেকেই বারবার চেষ্টা করি রেকর্ড করার জন্য।গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসের মতো সম্মানীয় একটি জায়গায় নিজের নাম লেখাতে পেরে আমি খুবই আনন্দিত। এ রেকর্ডটি আগে মালেশিয়ান এক নাগরিকের ছিল। তার থেকেও কম সময়ে রেকর্ড গড়ে সেটি বাংলাদেশে ছিনিয়ে নিয়ে আসতে সক্ষম হয়েছি।অনেকবার চেষ্টার পরে আমি সফল হয়েছি। আমার বাবা-মাকে এই গৌরবময় অর্জন উৎসর্গ করতে চাই।”
অংকনের জন্য এটিভি সংবাদের পক্ষ থেকে রইলো শুভ কামনা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :