atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > সংসদে ইমাম-মুয়াজ্জিনদের সরকারি বেতন ভাতার দাবি উত্থাপন

সংসদে ইমাম-মুয়াজ্জিনদের সরকারি বেতন ভাতার দাবি উত্থাপন

মামুন হোসেন, পিরোজপুর, এটিভি সংবাদ

দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে দেশের সকল মসজিদের ইমাম মুয়াজ্জিন ও খতিবদের সরকারি ভাবে বেতন ভাতা দেয়ার দাবি উত্থাপন করা হয়েছে।

মঙ্গলবার (৬ জানুয়ারি) ৭১ বিধি অনুসারে জন-গুরুত্বপূর্ণ বিষয়ে মনোযোগ আকর্ষণ করে সংসদ অধিবেশনে এ দাবি তোলেন পিরোজপুর-২ আসনের নবনির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য মহিউদ্দীন মহারাজ।

সংসদে দেয়া বক্তব্যে মহিউদ্দীন মহারাজ বলেন, বাংলাদেশের প্রতিটি ধর্মপ্রাণ মুসলমানের কাছে মসজিদ এবং ইমাম-মুয়াজ্জিন ও খতিবগণ অত্যন্ত সম্মান ও শ্রদ্ধার পাত্র হলেও তারা যথাযথ সম্মানী ও ভাতা পান না। দেশের প্রায় তিন লক্ষাধিক মসজিদ রয়েছে জানিয়ে মহিউদ্দীন মহারাজ বলেন, ইমাম মুয়াজ্জিন ও খতিবরা সরকারিভাবে কোনো নির্দিষ্ট সম্মানী বা বেতন না পাওয়ায় স্থানীয়ভাবে সংগৃহীত সামান্য সম্মানী ও সুযোগ-সুবিধা নিয়ে তাদের জীবন ধারণ করতে হচ্ছে। এতে করে ইমাম মুয়াজ্জিনরা প্রতিনিয়ত অর্থনৈতিক ও সামাজিক সমস্যার সম্মুখীন হচ্ছেন বলেও দাবি করেন মহারাজ। তাই তাদের জীবনযাত্রার মান বৃদ্ধির জন্য সরকারিভাবে দেশের সকল মসজিদের ইমাম মুয়াজ্জিনদের বেতন ভাতা দেয়ার জন্য ধর্ম মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করেন।

মহিউদ্দীন মহারাজ দাবি করেন, দেশের বেশিরভাগ মসজিদ পরিচালনার জন্য কোনো সুনির্দিষ্ট নীতিমালা না থাকায় মসজিদগুলো মূলত পরিচালিত হচ্ছে পরিচালনা কমিটির খেয়াল খুশি মতো। মসজিদ কমিটিগুলো মসজিদের অবকাঠামোগত উন্নয়নকে ব্যাপক গুরুত্ব দিলেও ইমাম-মুয়াজ্জিনদের বেতন-ভাতার ব্যাপারে উদাসীন দেখা যায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :