atv sangbad

Blog Post

বেইজিংয়ে হাসপাতালে আগুন, ২৯ জনের প্রাণহানি!

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ 

বেইজিংয়ের একটি বেসরকারি হাসপাতালে আগুন লেগে ২৯ জন প্রাণ হারিয়েছেন। প্রাথমিকভাবে জানা গেছে, সংস্কার চলাকালে দাহ্য রঙের সামগ্রীতে আগুন লেগে এই ঘটনা ঘটেছে। বেইজিংয়ের চ্যাংফেং হাসপাতালে স্থানীয় সময় মঙ্গলবার দুপুর ১টার ঠিক আগে আগুনের সূত্রপাত হয়। প্রায় আধঘণ্টা চেষ্টা করে আগুন নেভানো হয়। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম বিষয়টি নিশ্চিত করেছে।

এই ঘটনায় যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে তিনজন ছাড়া সবাই রোগী। রাষ্ট্রীয় টেলিভিশন সিসিটিভি জানিয়েছে, ‘হাসপাতালের অভ্যন্তরীণ সংস্কার ও নির্মাণের সময় স্ফুলিঙ্গের কারণে আগুনের সূত্রপাত হয়। স্ফুলিঙ্গ সেখানে থাকা দাহ্য রঙের মধ্যে থাকা উদ্বায়ী পদার্থের সংস্পর্শে এসে আগুন জ্বলে ওঠে।’ আগুন লাগার সঙ্গে সঙ্গেই সাততলা ভবন থেকে কয়েক ডজন মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। ৩৯ আহতের মধ্যে ২১ জনের আবস্থা গুরুতর বলে জানান কর্মকর্তারা।

লি নামে একজন বয়স্ক বাসিন্দা সংবাদ সংস্থা রয়টার্সকে বলেন, ‘আমি প্রচুর ধোঁয়া ছিল দেখতে পাচ্ছিলাম।’

শহরের শীর্ষ কর্মকর্তারা আগুন লাগার পরেই ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ছাড়া এই দুর্ঘটনার কারণ দ্রুত শনাক্ত এবং সংশ্লিষ্ট দায়ী ব্যক্তিদের জবাবদিহি করার কথা বলেন। বুধবার বেইজিংয়ের পাবলিক সিকিউরিটি ব্যুরোর একজন মুখপাত্র ঘোষণা করেছেন, এই অগ্নিকাণ্ডের ঘটনায় ১২ জনকে আটক করা হয়েছে এবং হাসপাতাল সংস্কারকারী সংস্থার প্রতিনিধিদেরও আটক করা হয়েছে। আগুনে ২৯ জনের মৃত্যুর পর পুলিশ তদন্ত শুরু করেছে।

সূত্র : আলজাজিরা

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :